1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শেখেরচর বাসস্ট্যান্ডে ‘বাস বে’ দখল করে বাজার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ১৫৫ পাঠক

ঢাকা-সিলেট মহাসড়কের পাশে পড়েছে নরসিংদীর মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের একাংশ। সেখানে শেখেরচর বাসস্ট্যান্ডে নরসিংদী, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সিলেটে চলাচলকারী পরিবহনগুলোতে যাত্রী ওঠানামার সুবিধার্থে স্থাপন করা হয়েছে একটি ‘বাস বে’। কিন্তু ওই বাস বে দখল করে প্রতিদিন বসছে বাজার।

বাস বে দখল হয়ে যাওয়ায় মহাসড়কের মাঝে দাঁড়িয়েই যাত্রী ওঠানামা করছে দূরপাল্লার বাসগুলো। এর ফলে সৃষ্টি হয় যানজটের।

ওই বাস বে দখলমুক্ত হলে যানজট নিরসন সম্ভব বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। বাস বে দখলমুক্ত করার জন্য দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।

সরেজমিন দেখা গেছে, ওই বাস বে দখল করে সবজি বিক্রি করছেন প্রায় ২০টির বেশি দোকানি। কথা হয় আমিনুল, কবিরসহ একাধিক দোকানির সঙ্গে। তারা জানান, সকাল সকাল এখানে এসে সবজি বিক্রি করেন। এখানে কোনো সময় বাস থামেনি। যদি মহাসড়কের জায়গা হয়, তাহলে তারা সরে যাবেন।

এই রুটের বাসচালক আকরাম হোসেন বলেন, প্রায় ১৮ বছর ধরে গাড়ি চালাই। ঢাকা-সিলেট মহাসড়কের মতো অনিরাপদ সড়ক আর নেই। এই রুটের সবচেয়ে খারাপ অবস্থা নরসিংদী ও ব্রাহ্মণবাড়িয়ার অংশ।

শেখেরচর বাজার থেকে কাপড় কিনে কিশোরগঞ্জ যাবেন আমিনুল ইসলাম নামে এক ব্যবসায়ী। দুই হাতে কাপড়ের ব্যাগ নিয়ে মহাসড়ক থেকেই বাসে ওঠার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু ট্রাফিক পুলিশ তাড়া দিলে বাসটি চলে যায়। তাই আর বাসে উঠতে পারেননি।

আমিনুল ইসলাম বলেন, মহাসড়কের পাশে গাড়ি থামানোর জায়গা দখল হয়ে গেছে। তাই বাসটি থামাতে পারিনি। তার মতো অনেকেই আছেন যারা দৌড়ে বাসে উঠতে না পেরে ভোগাক্তিতে পড়েন। বাস বেতে গণপরিবহন থামলে যাত্রীদের সুবিধা হবে।

এ ব্যাপারে নরসিংদী জেলা পুলিশের ট্রাফিক শাখার শহর ও যানবাহন পরিদর্শক সাখাওয়াত হোসেন বলেন, জেলায় বাবুরহাট একটি গুরুত্বপূর্ণ হাট। এখানে যে বাস বে রয়েছে তা দীর্ঘদিন ধরে দখলে। ফলে শেখেরচর বাসস্ট্যান্ডে ঢাকা থেকে ছেড়ে আসা যানবাহন থামা ও যাত্রী ওঠানামার জন্য অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বাজার উচ্ছেদ করে নির্দিষ্টভাবে ডিভাইডার দিয়ে বাস বে চালু হলে যানজট কমবে বলে মনে করেন তিনি।

কথা হয় নিরাপদ সড়ক চাই-এর নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক ফয়সাল সরকারের সঙ্গে। তিনি বলেন, সড়ক আন্দোলনে পথচারী, যাত্রী ও চালকদের সব সময় সচেতনতামূলক পরামর্শ দিয়ে থাকি। যাত্রীদের ভোগান্তি দূর করতে গাড়িচালকদের সুবিধার্থে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর অংশে বেশ কয়েকটি বাস বে চালু করে সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু একশ্রেণির মানুষ বাস বে দখল করে বাজার বসাতে সহযোগিতা করছেন বলে অভিযোগ করেন তিনি।

ফয়সাল সরকার বলেন, শেখেরচরের বাবুরহাট হলো দেশের গুরুত্বপূর্ণ একটি স্থান। এখানে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন দিন হাট বসে। এই হাটের প্রবেশপথের পশ্চিম পাশে বাস থামানোর জন্য স্থাপন করা বাস বে দখল হয়ে আছে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

বাস বে দখল করে বাজার বসার ব্যাপারে সড়ক ও জনপথ অধিদপ্তর নরসিংদীর নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম বলেন, মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা ও বাজারগুলোতে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে ম্যাজিস্ট্রেটের সহযোগিতা নিতে হয়। নরসিংদীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সার্বিক সহযোগিতায় মহাসড়কের পাশে উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। শেখেরচরের মাধবদীর অংশে পরবর্তী সময়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

মেহেরপাড়া পাড়ার অংশে শেখেরচর বাসস্ট্যান্ডে বাস বে দখলের বিষয়ে কথা বলতে মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান আজাহার অমিতের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এদিকে এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার আশ্বাস জানিয়েছেন নরসিংদীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান। তিনি বলেন, মহাসড়কের পাশের স্থাপনাগুলো উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। শেখেরচর বাসস্ট্যান্ডে বাস বে দখল করে বাজার বসা বেআইনি। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

-খবর- দৈনিক বাংলা



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD