1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২২ জুন ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী চেম্বার অব কমার্সের নির্বাচনে আইনী বাধা নেই

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ২২৩ পাঠক

আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি’র নির্বাচন পরিচালনায় আইনী আর কোন বাধা নেই বলে জানিয়েছেন চেম্বারের বর্তমান কমিটির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির। শুক্রবার বিকালে চেম্বার ভবনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এসময় চেম্বারের বিগত কমিটির পরিচালকসহ অন্যান্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আলী হোসেন শিশির বলেন, ব্যবসায়ীদের একটি মহল বিগত কমিটি কর্তৃক বার্ষিক সাধারণ সভা যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন করা হয়নি মর্মে এফবিসিসিআই এর আর্বিটেশন ট্রাইবুন্যালে আবেদন করেন। নিয়ম মেনে বার্ষিক সাধারণ সভা করা হয়েছে অবগত করার পরও ট্রাইবুন্যাল এই বিষয়টি আমলে না নিয়ে নরসিংদী চেম্বারের বিগত কমিটির ১৮ জন সদস্যের উপর আগামী ৬ বছরের জন্য দেশের সকল বাণিজ্যিক সংগঠনে নির্বাচনের অযোগ্য ঘোষণা করেন। এই ঘোষণাকে পূঁজি করে ভোটকে ভয় পায় এমন কতিপয় ব্যবসায়ী চেম্বার নির্বাচন বানচাল করার চেষ্টা চালাচ্ছেন।

পরে গত বৃহস্পতিবার নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি’র প্রেসিডেন্ট আর্বিটেশন ট্রাইবুন্যালের ঘোষণার বিরুদ্ধে উচ্চ আদালতে রিট পিটিশন করেন। উচ্চ আদালত আর্বিটেশন ট্রাইবুন্যালের ঘোষণাকে কেন অবৈধ বলা যাবে না জানতে চেয়ে ৪ সপ্তাহের রুল জারি করেন।

এদিকে নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি’র প্রেসিডেন্ট বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন করলে বাণিজ্য মন্ত্রণালয়ের (বাণিজ্য সংগঠন-১ শাখা) বিগত কমিটিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করে পরবর্তী কার্যনির্বাহী পরিষদের নিকট দায়িত্ব হস্তান্তরের জন্য সংগঠনের বর্তমান কার্যনির্বাহী পরিষদের মেয়াদ ১ জানুয়ারি ২০২৩ হতে ১৮ জানুয়ারি ২০২৩ পর্যন্ত বৃদ্ধি করেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করে পরবর্তী কার্যনির্বাহী পরিষদের নিকট দায়িত্ব হস্তান্তর করে বাণিজ্য মন্ত্রণালয়কে অবহিত করার জন্য বলা হয় বাণিজ্য মন্ত্রণালয়ের (বাণিজ্য সংগঠন-১ শাখা) এর উপ সচিব তরফদার সোহেল রহমান স্বাক্ষরিত চিঠিতে।

গঠিত নির্বাচন কমিশন কর্তৃক আগামী ২১ ডিসেম্বর চেম্বারের নির্বাচনের ভোটগ্রহণে আর কোন আইনী বাধা না থাকায় সকল ভোটারদের নির্বাচনে ভোটে অংশ নেয়ার আহবান জানান চেম্বারের বর্তমান কমিটির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD