1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ত্বকের শুষ্কতাকে বিদায়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ১০০ পাঠক

প্রকৃতিতে শীতের ছোঁয়া লেগেছে। ঠাণ্ডা বাতাস ত্বকের শুষ্কতার জন্য দায়ী। সাজগোছের পরও অনেক সময়ই ত্বকের শুষ্কতার জন্য সুন্দরভাবে তা ফুটে ওঠে না। শীতের দিনে ঘর থেকে বেরোনোর সময় কিছু জিনিস সঙ্গেই রাখুন যা আপনার ত্বককে দিবে স্বস্তি, বিদায় জানাবে শুষ্কতাকে।

জেনে নিন কয়েকটি টিপস-

সব সময় সঙ্গে রাখুন ময়েশ্চারাইজার ক্রিম। যখনই ত্বকে টান অনুভব করবেন সঙ্গে সঙ্গে মেখে নিন আপনার ত্বকের সঙ্গে মানানসই ময়েশ্চারাইজার ক্রিম বা লোশন। অনেকেই শীত এলে ক্রিম বা ময়েশ্চারাইজারের পরিবর্তে গ্লিসারিন ব্যবহার করে থাকেন। এটি ত্বকের শুষ্কতা দূর করতে ভীষণ কার্যকর। শীতের এ সময়ে যখনই বাইরে যাবেন ব্যাগে ময়েশ্চারাইজারটি নিতে ভুলবেন না এবং দীর্ঘ সময়ের জন্য বাইরে গেলে কয়েক ঘণ্টার ব্যবধানে ত্বকে ময়েশ্চারাইজার লাগাতে ভুলে গেলে চলবে না।

সানস্ক্রিন সঙ্গে রাখুন। অনেকেই ত্বকে সানস্ক্রিন ব্যবহারের ব্যাপারে একদমই অনাগ্রহী। ত্বকের সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে যথার্থভাবে সানস্ক্রিন ব্যবহার না করার ফলে। তাই বাড়ি থেকে বেরোনোর আগে তো বটেই যদি দীর্ঘ সময়ের জন্য বাইরে যান তাহলে ঘণ্টাদুয়েকের ব্যবধানে রি-অ্যাপ্লাই করতেও ভুলবেন না।

শুধু মুখের ত্বকের যত্ন নিলেই শেষ এমনটি ভাবার কারণ নেই। কেননা, এ ঋতুতে পুরো শরীরের ত্বকই শুষ্ক হয়ে যায়। তাই সঙ্গে রাখুন একটি ভালো মানের হ্যান্ড ক্রিম। ত্বকের ধরন অনুযায়ী বেছে নিন হ্যান্ড ক্রিম। বাইরে বেরোলে বারবার হাত ধোয়ার কারণেও হাতের চামড়া শুষ্ক হয়ে যায়। তাই হাত ধোয়ার পর একটু হ্যান্ড ক্রিম মেখে নিন। ব্যস কোমল ত্বক জানান দিবে সৌন্দর্যের কথাই।

একটুখানি ঠোঁটের যত্ন না নিলেই না। এ সময় কমলা খেতে খেতে এক কোয়া কমলা ঠোঁটে মেখে নিতে পারেন। এটি ঠোঁটের কালো দাগ দূর করবে। তবে সব কিছুর ঊর্ধ্বে রয়েছে ঠোঁটকে ময়েশ্চার করার বিষয়টি। ভালোভাবে ময়েশ্চার না করা হলে ঠোঁট ফেটে যেতে পারে, ক্ষত ও দাগ তৈরি করতে পারে। তাই একটু পরপর ঠোঁটে লাগাতে পারেন যুৎসই লিপবাম। সবচেয়ে ভালো হয় এসপিএফযুক্ত লিপবাম ব্যবহার করতে পারলে। এতে দিনের বেলা বাইরে বেরোলে সূর্যের ক্ষতিকর রশ্মি ঠোঁটের জন্য কাল হয়ে দাঁড়াবে না। রাতে ভালো মানের লিপ মাস্ক ব্যবহার করতে পারেন। এটি বেশ কাজে দেয় ঠোঁটের সৌন্দর্য ধরে রাখার ক্ষেত্রে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD