1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক পোস্টার বিতরণ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ৩৭ পাঠক

নরসিংদীতে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ইত্যাদি বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে এবং বই পড়া, সুষম খাদ্য গ্রহণ ইত্যাদি অনুসরণীয় বিষয়াদি নিয়ে জেলা প্রশাসন প্রণীত সচেতনতামূলক পোস্টারজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষের দেয়ালে লাগিয়ে দেয়া কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নরসিংদী’র জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

তিনি সোমবার (৯ জানুয়ারি) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদী আইডিয়াল হাই স্কুলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ হাতে শ্রেণি কক্ষ সমূহের দেয়ালে ২টি করে সচেতনতামূলক এই পোস্টার লাগিয়ে দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, আজকে জেলার প্রতিটি বিদ্যালয়ের প্রত্যেকটি শ্রেণিকক্ষে ২টি করে পোস্টার লাগিয়ে দেয়া হবে। তোমরা শিক্ষার্থীরা শ্রেণি কক্ষে প্রবেশ করার সময় এবং বের হয়ে যাবার সময় এ পোস্টার তোমাদের নজরে পড়বে। এই পোস্টার তোমরা সবাই পড়বে। তাহলেই মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ প্রবণতা থেকে দূরে থাকবে বলে আমরা বিশ্বাস করি।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এস.এম ইবনুল হাসান ইভেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল জাকী, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, নরসিংদী পৌরসভার বিচক্ষণ মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, সিনিয়র সহকারী কমিশনার মোঃ জাকির হোসেন, সদর এসিল্যান্ড মেহেদী হাসান কাউসার, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, মাদকসহ সকল সামাজিক সমস্যা নিরসনে জেলার ১০২৩ টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিটি শ্রেণীকক্ষে মোট ১১ হাজার সচেতনতামূলক পোস্টার লাগানো হচ্ছে।

পোস্টারে যেসব কথা রয়েছে এর মধ্যে রয়েছে- বই আমাদের পরম বন্ধু, জ্ঞান অর্জন করব অগাধ সিন্ধু। বইয়ের একটি চরণ পঠন,জ্ঞানীর সাথে আলাপ যেমন। সুস্থতা সুঠাম দেহ মন, খেলাধুলায় করবো গটন। জার সারি লোকগীতি, ধর্মনিরপেক্ষ মোদের সংস্কৃতি। ডিম দুধ মাছ মাংস খেলে হবে দেহ গটন,শরীরে শক্তি যোগাবে ভাত স্নেহ ভিটামিন। রোগ প্রতিরোধ গড়তে খাবে শাকসব্জি,আয়োডিন যুক্ত লবন খেতে হবে রোজই। প্রতি ইঞ্চি জমি করবো চাষ, সুখে শান্তিতে থাকবো বারো মাস। দেশকে মায়ের মত ভালবাসবো, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো।
অনুষ্ঠান উপস্থাপনা করেন নরসিংদী আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD