1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

পলাশে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২১১ পাঠক

নরসিংদীর পলাশে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা ও ব্যানার ছিনিয়ে নিয়ে কর্মসূচি বানচালের অভিযোগ উঠেছে। যদিও পুলিশ বলছে, এই পদযাত্রা সম্পর্কে তারা অবগত ছিল না বিধায় বিশৃঙ্খলা এড়াতে রাস্তা থেকে লোকজনকে সরিয়ে দেয়া হয়েছে।

শনিবার বেলা (১১ ফেব্রুয়ারী) ১১টায় পলাশের জিনারদী ইউনিয়নে চরনগরদী বাজার থেকে পদযাত্রা শুরু করেন বিএনপির নেতা-কর্মীরা। এতে নেতৃত্ব দেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

দলটির নেতাদের অভিযোগ, তাদের কর্মসূচির সময় চরনগরদী বাজার থেকে প্রায় ২০০ মিটার দূরে অবস্থান নেয় পলাশ থানা পুলিশ। এসময় পুলিশ সদস্যরা রাস্তায় ব্যারিকেড দিয়ে বিএনপির পদযাত্রায় বাধা দেন। নেতাকর্মীদের হাতে থাকা ব্যানার ছিনিয়ে নিয়ে পথ ঘুরিয়ে দেন তারা।

পরে স্থানীয় লোকালয়ের সড়ক দিয়ে পদযাত্রাটি ড. আব্দুল মঈন খানের বাড়ি সংলগ্ন চরনগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, আমাদের আজকের কর্মসূচির নাম ছিল নীরব পদযাত্রা। একটি নীরব পদযাত্রায়ও পুলিশ বাধা দেয়। এতে আমাদের মৌলিক অধিকার হরণ করা হয়েছে। আওয়ামী সরকারের অধীনে মানুষের কথা বলা অধিকার নেই। তারা জনগণের অধিকার হরণ করছে।

বিএনপির এ নেতা আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনে জনগণের ভোটে যে দল নির্বাচিত হবে, সে দলই ক্ষমতায় যাবে। আমরা আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে সরকার গঠন করব।

বিএনপির কর্মসূচিতে বাধার অভিযোগের ব্যাপারে জানতে চাইলে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ জানান, তারা পদযাত্রার কর্মসূচি সম্পর্কে অবগত ছিলেন না। বিএনপির একজন কেন্দ্রীয় নেতা আসবেন, এ বিষয়েও তারা জানতেন না। সেজন্য বিশৃঙ্খলা এড়াতে রাস্তা থেকে তাদের সরিয়ে দেয়া হয়। প্রশাসনের অনুমতি নিয়ে বিএনপি কর্মসূচি পালন করলে যথাযথ ব্যবস্থা নেয়া হতো।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD