1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মনোহরদীতে আবারও ম্যাস হিস্টোরিয়ায় অসুস্থ ৩০ ছাত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ২৮৫ পাঠক

নরসিংদীর মনোহরদী উপজেলার চালাকচর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে তিনদিনের ব্যবধানে আবারও ৩০ ছাত্রী শ্রেনীকক্ষে অসুস্থ হয়ে পড়েছেন। রোববার (৫ মার্চ) দুপুর ১২ টার পর এসেম্বলী ও জাতীয় সঙ্গীত পাঠ শেষে শ্রেণিকক্ষে প্রবেশ করেই একে একে অসুস্থ হয়ে পড়ে ছাত্রীরা।

এর আগে বৃহস্পতিবার (২ মার্চ) বিদ্যালয়টির আরও ৯ ছাত্রী অসুস্থ হয়ে মেঝেতে পড়ে যান। এ ঘটনায় তিনদিন বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা হোসেন জানান, সকালে জাতীয় সঙ্গীত পাঠ শেষে শ্রেণিকক্ষে প্রবেশ করেই একে একে নবম শ্রেণির ছাত্রী জোনাকি ও তামান্না, অষ্টম শ্রেণির জ্যোতি, সপ্তম শ্রেণীর উর্মি এবং মাইশা আক্তার অসুস্থ হয়ে মেঝেতে পড়ে যায়। পরে শিক্ষক ও সহপাঠীরা তাদের প্রাথমিক সেবা দেয়। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সঙ্গে নিয়ে বিদ্যালয়ে উপস্থিত হন এবং অসুস্থ ছাত্রীদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুল হাসান মাহমুদ জানান, ‘খবর পেয়ে পাঁচজন চিকিৎসক ও নার্সসহ বিদ্যালয়ে উপস্থিত তাদের চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে ছয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ম্যাস হিস্টেরিয়া নামে একটি রোগ রয়েছে। মানসিক ও আবহাওয়া পরিবর্তনের কারণে এ ধরনের রোগ হতে পারে। এ ধরনের রোগ হলে বিশেষ করে ছাত্রীরা হঠাৎ করে মাথা ঘুরে অসুস্থ হয়ে পড়ে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বলেন, ‘ছাত্রীদের শারীরিক দূর্বলতা এবং পুষ্টিহীনতার কারণে অসুস্থ হয়ে থাকতে পারে। বর্তমানে ছাত্রীদের অবস্থার উন্নতি হয়েছে। তাদের সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে।’

এর আগে বৃহস্পতিবার দুপুরে ওই বিদ্যালয়ের একে একে ৯ ছাত্রী অসুস্থ হয়ে মেঝেতে পড়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুর রহমান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD