1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নুরালাপুর ও মহিষাশুড়ায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ইউপি নির্বাচন হবে: জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ২১৭ পাঠক

নরসিংদী সদর উপজেলায় নুরালাপুর ও মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন ২০২৩ র প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত এক মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৬ মার্চ) বিকেলে নরসিংদী সদর উপজেলা কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেছেন, আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত নুরালাপুর ও মহিষাশুড়ায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনের পূর্ব শর্ত হলো আচরণ বিধি মেনে চলা। আপনারা যারা প্রার্থী হয়েছেন, আশা করি সবাই আচরণ বিধি পেয়েছেন এবং পড়েছেন। না পড়ে থাকলে বাড়িতে গিয়ে ভাল করে পড়ে নিবেন।

তিনি বলেন, আমরা চাই না আপনার কারণে আপনি নিজেই অসম্মানিত হন। কারণ, আচরণ বিধি লঙ্ঘন করলে জেল জরিমানার বিধান রয়েছে। অতীতের নির্বাচনসমূহে কী হলো সেগুলো বলবেন না। সামনে কী নির্বাচন হয়,সেটা দেখেন।

তিনি বলেন, আগামী ১৬ মার্চের ২টি ইউপি নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। কেউ অন্য চিন্তা করবেন তো ফাঁসবেন। অন্যের সমালোচনা না করে নিজে কী করবেন সেটা বলবেন; অন্যের সমালোচনা করে নিজেদের মধ্যে শত্রুতা বাড়াবেন না। এবার পরাজিত হলে পরবর্তীতে আবার জয়ী হবেন; এমন মনোভাব নিয়ে এলাকায় কাজ করুন।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম বলেন, মানুষের প্রতি প্রার্থীর আস্তা আছে এবং প্রার্থীর প্রতিও ভোটারদের আস্তা আছে বলেই আপনারা প্রার্থী হয়েছেন। আপনি নিজে আপনার দায়িত্বের প্রতি সচেতন থাকবেন, তাহলেই নির্বাচনের পরিবেশ ভাল থাকবে। আচরণ বিধি লঙ্ঘন হয় এমন কাজ করবেন না। মনে রাখবেন ইভিএম পদ্ধিতে কোনভাবেই একজনের ভোট অন্যজনে দিতে পারবেন না।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রবিউল আলম বলেন, আপনার আমার সকলের সামাজিক দায় দায়িত্ব আছে। এবার দেখবেন শান্তিপূর্ণ নির্বাচন কাকে বলে। চেয়ারম্যানদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন চেয়ারম্যান প্রার্থী তিনটি ক্যাম্প করতে পারবেন। আর আপনার মাইকে প্রচার করতে পারবেন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। যারা পোলিং এজেন্ট নিয়োগ করবেন তারা সংশ্লিষ্ট ওয়ার্ডের হতে হবে। নির্বাচন হবে সকাল ৮.৩০টা থেকে বিকাল ৪.৩০ টা পর্যন্ত। আমরা সুন্দর নির্বাচন উপহার দিব ইনাশাল্লাহ।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী সদর এর নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মোঃ জাকির হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছার, মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান সহ দুই ইউনিয়ন পরিষদের প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীগণ।

এছাড়া চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা প্রার্থী ও সাধারণ প্রার্থীগণ তাদের মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন। তাদের বক্তব্যের প্রেক্ষিতে জেলা প্রশাসক সুন্দর নির্বাচন উপহার দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD