1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

রায়পুরারে চর আড়ালিয়া ইউনিয়নে সেতুর অভাবে নদী পারাপারে দুর্ভোগ

হারুনুর রশিদ | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১৫৬ পাঠক

নরসিংদীর রায়পুরায় চর আড়ালিয়া ইউনিয়নের মেঘনার শাখা নদীতে সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছেন ইউনিয়নবাসী। খেয়াঘাটে নৌকায় পারাপার হতে গিয়ে যুগযুগ ধরে চলা এই দুর্ভোগ লাঘবে সেতু নির্মাণের দাবি এলাকাবাসীর।

স্থানীয়রা জানান, উপজেলার দুর্গম চরাঞ্চলের চর আড়ালিয়া ইউনিয়নের মেঘনা শাখা নদীর উপর সেতুর অভাবে স্থানীয় বাসিন্দারা যুগ যুগ ধরে দুর্ভোগ পোহাচ্ছেন। চারপাশে মেঘনা ও মেঘনার শাখা নদী এই ইউনিয়নকে দুই ভাগে বিভক্ত করে রেখেছে। ইউনিয়ন পরিষদ, স্কুল, হাট বাজারসহ বিভিন্ন স্থানে নৌপথে যাতায়াতে অতিরিক্ত সময় ব্যয়সহ দুর্ভোগ বাড়ছে। কয়েক হাজার মানুষ প্রতিনিয়ত নানা কাজে জেলা ও উপজেলায় যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছেন। ইউনিয়নের দুই পাড়ের সেতু বন্ধন তৈরি করতে একটি সেতুর নির্মাণের দাবী এলাকাবাসীর।

শাহ পরান, জসিম উদ্দিন, কামাল হোসেন, আছমা বেগমসহ স্থানীয় বাসিন্দারা বলেন, ইউনিয়নের দু’পাড়ের পশ্চিম অংশে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়। সেখানে ৫ টি ওর্য়াড এবং পূর্ব প্রান্তে বাতাকান্দি ৪ টি ওর্য়াড, বাঘাইকান্দি ও বটতলীকান্দি হাট বাজার রয়েছে। এই ইউনিয়নে প্রায় ২৫ হাজার মানুষের বসবাস। সেতুর অভাবে প্রতিনিয়ত নদী পার হতে দুর্ভোগ পোহাচ্ছি।

শিক্ষার্থী মিনহাজ বলেন, বাঘাইকান্দি এসডিইপি উচ্চ বিদ্যালয়ে শত শত শিক্ষার্থী প্রতিদিন স্কুলে যেতে খেয়াঘাটে নৌকায় পারাপার হতে কষ্ট হয়। এখানে একটি সেতু খুবই প্রয়োজন।

বটতলী বাতাকান্দি গ্রামের শাহ আলম বলেন, একটি সেতুর অভাবে আমরা দুই ভাগে বিভক্ত। প্রতিদিন দৈনন্দিন কাজে ইউনিয়ন পরিষদের সেবা নিতে, স্কুলে যেতে শিক্ষার্থী সহ সকল মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে মেঘনা নদী পারাপার হতে হয়।

চর আড়ালিয়া ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান সরকার হাসান বলেন, সেতুর অভাবে আমাদের ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন। বর্তমান সরকারের উন্নয়ন যুগে আমাদের বিচ্ছিন্ন ইউনিয়নকে জোড়া লাগানোর জন্য বরদাকান্দি টু বাতাকান্দি সংযোগ সেতু নির্মাণের দাবী করছি। সেতুটি ইউনিয়নের জন্য খুবই জনগুরুত্বপূর্ণ।

উপজেলা প্রধান প্রকৌশলী শামীম ইকবাল মুন্না বলেন, ওইখানে অনূর্ধ্ব ১শ মিটার ব্রিজ নির্মাণ প্রকল্পে সংশোধিত ডিপিবিতে অন্তর্ভুক্ত করণের কাজ প্রক্রিয়াধীন। সংশোধিত প্রকল্পে অর্ন্তভুক্ত করার পর কাজটি বাস্তবায়ন করা হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD