1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীর দুই ইউপিতে নৌকার ভরাডুবি, হাতপাখা ও স্বতন্ত্রের জয়

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৫০৪ পাঠক

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার মহিষাশুড়া ও নূরালাপুর ইউনিয়ন পরিষদ এর সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএম এ একটানা ভোটগ্রহণ করা হয়। এতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা তৃতীয় হয়েছেন। রাত সাড়ে ৮টায় সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ ফলাফল ঘোষণা করেন।

মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকাকে পরাজিত করে হাতপাখা প্রতীক নিয়ে ইসালামি আন্দোলন বাংলাদেশ মনোনিত চেয়ারম্যান পদে মুফতি কাওছার আহমেদ ভূঁইয়া ৮৩৬৮ ভোট পেয়ে জয়লাভ করেছেন। এই ইউনিয়নে স্বতন্ত্র আলমগীর হোসেন ভূইয়া আনারস প্রতীকে ৪৪৩৯ ভোট পেয়ে দ্বিতীয় ও নৌকা প্রতীকে ৪১৫৫ ভোট পেয়ে ডা. এনামুল হোসেন শাহিন তৃতীয় স্থান অর্জন করে পরাজিত হয়েছেন। । এছাড়া এই ইউনিয়নের চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে মো. রতন মিয়া স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ২১৭৪ ভোট, চশমা প্রতীক নিয়ে মো. জয়নাল আবেদীন স্বতন্ত্র প্রার্থী পেয়েছে ১২৫ ভোট।

অপর ইউনিয়ন নূরালাপুরে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী টেলিফোন প্রতীক নিয়ে ৭৩৪২ ভোট পেয়ে জয়লাভ করেছেন আরিফ হোসেন। এই ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীক নিয়ে খাদেমুল ইসলাম ফয়সাল ৬৮৪৮ ভোট পেয়ে দ্বিতীয় ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক নিয়ে ৪৬৯১ ভোট পেয়ে মো. জাকারিয়া তৃতীয় স্থান অর্জন করে পরাজিত হয়। এছাড়া এই ইউনিয়নে ইসালামি আন্দোলন বাংলাদেশ মনোনিত ইউপি চেয়ারম্যান পদে মো. বিল্লাল হাতপাখা প্রতীকে ১১৫৪ ভোট, চশমা প্রতীক নিয়ে মো. নাসির ভূইয়া স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ৫৬১ ভোট ও জাতীয় পার্টি মনোনিত লাঙ্গল প্রতীক নিয়ে মো. বিল্লাল হোসেন পেয়েছেন ৪৫৮ ভোট।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ জানান, দুটি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মহিষাশুরা ইউনিয়নে ৬৯ শতাংশ ও নূরালাপুরে ৬৭.৯ শতাংশ ভোট পড়েছে। দুই ইউপিতে চেয়ারম্যান পদে মোট ১১ জন, সদস্য পদে ৮৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এই দুই ইউপিতে মোট ভোটার সংখ্যা ৬২ হাজার ৬৬৪ জন। এরমধ্যে নারী ভোটার ৩০ হাজার ৪৫০ জন ও পুরুষ ৩২ হাজার ২১৪ জন। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএম একটানা চলে ভোটগ্রহণ। এর মধ্যে নূরালাপুর ২১২৫৯ ও মহিষাশুড়ায় ১৯৩০৮ ভোট সংগ্রহ হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD