1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০৭ জুন ২০২৩, ০৮:১২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো নরসিংদী জেলা

হলধর দাস | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৪৮ পাঠক

আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনাও উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদী জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই উপলক্ষে বুধবার (২২মার্চ) সকালে সদর উপজেলা পরিষদের নব-নির্মিত মিলনায়তনে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সিং এর আয়োজন করা হয়। এতে নরসিংদীসহ ৭টি জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত জেলা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই অনুষ্ঠান আয়োজিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। তিনি জানান, নরসিংদীর জেলার ৬টি উপজেলায় “আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ২শতক জমিসহ ৪৫৯টি সহ মোট ১১৬১টি ঘর বিতরণ করা হয়। এর মধ্যে সদর উপজেলায় ৪০টি,পলাশ উপজেলায় ৯৫টি,মনোহরদী উপজেলায় ৩৫টি,রায়পুরা উপজেলায় ৭৫টি,বেলাব উপজেলায় ১৩৯টি ও শিবপুর উপজেলায় ৭৫টি ঘর। “বাংলাদেশের একজন মানুষও গৃহহীণ থাকবে না।” প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে সেমি পাকা ও একক গৃহ নির্মাণের কর্মসূচির আওতায় নরসিংদী জেলার ৬টি উপজেলায় ৪টি পর্যায়ে মোট ১হাজার ১শত ৬১টি গৃহ নির্মাণ করা হয়।

এছাড়া, গত বছর ৩ ধাপে মোট ৭০২টি ঘর ৭০২টি ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। ৬টি উপজেলার প্রতিটি উপকারভোগী পরিবারকে ২শতাংশ জমিসহ সেমিপাকা ঘর, দলিল ও কবুলিয়তনামা সম্পাদন করে নামজারীসহ বুঝিয়ে দেয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন, সাধারণ সম্পাদক কাজী পীরজাদা মোহাম্মদ আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোরশেদ, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান,সদর উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মেহেদী হাসান কাউছার,ভূমি ও গৃহ উপকারভোগী মালেছা বেগম ও শিপলু সরকার প্রমূখ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD