1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ভারতকে হারিয়ে শিরোপার লড়াইয়ে টিকে রইল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ১৫৮ পাঠক

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। ছবি: সংগৃহীত
সাফের অন্যতম শক্তিশালী ভারত, তাদের বিপক্ষে জয়টাও একেবারে সহজে আসেনি। দ্বিতীয়ার্ধে ভারতের এক ডিফেন্ডারের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশের মেয়েরা।

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে ভারতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। এই সমীকরণ নিয়ে মাঠে নেমে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

টুর্নামেন্টে দিন তিনেক আগে রুশ মেয়েদের কাছে তিন গোল খেয়ে বাংলাদেশ বুঝেছিল, ইউরোপ অনেক এগিয়ে, তাদের মানে যেতে কাঠখড় পোড়াতে হবে অনেক।

তবে কমলাপুর স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যায় আবার চেনা প্রতিপক্ষ যখন এল সামনে, বাংলাদেশ আবার ফিরল জয়ে। প্রতিপক্ষ সাফের অন্যতম শক্তিশালী ভারত, তাদের বিপক্ষে জয়টাও একেবারে সহজে আসেনি। দ্বিতীয়ার্ধে ভারতের এক ডিফেন্ডারের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশের মেয়েরা।

ভাগ্যপ্রসূত ঠিকই, তবে গোলাম রব্বানী ছোটনের দলের জন্য জয়টা প্রয়োজন ছিল। রাশিয়ার কাছে হারের পর চ্যাম্পিয়ন হওয়া হয়তো আর সম্ভব হবে না – যদি রাশিয়া নিজেদের বাকি দুই ম্যাচে জেতে। তবে অন্তত রানার্সআপ হওয়া নিয়ে কোনো সংশয় রাখতে না চাইলেও ভারত ও নেপালের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। প্রথম কাজটা করে রাখল বাংলাদেশ।

৭৪ মিনিটে ভারত বক্সের ডান পাশে থ্রো থেকে বক্সে ক্রস করেছিলেন নাদিয়া আক্তার যুথী। বাংলাদেশের কোনো স্ট্রাইকার সেটি পাবেন– আশা এমনই ছিল নিশ্চয়ই। কিন্তু ভাগ্য যে আরও বেশি কিছু নিয়েই বাংলাদেশের অপেক্ষায় ছিল, তা কে জানত! ভারতের সেন্টারব্যাক আখিলা রাজন বিপদমুক্ত করতে চেয়েছিলেন, কিন্তু তার মাথায় লেগে বল উল্টো ঢুকে গেল ভারতেরই জালে। কমলাপুর স্টেডিয়াম মেতে ওঠে উল্লাসে।

জয়ের পথে বড় অবদান আছে বাংলাদেশ গোলকিপার সঙ্গীতারও। ৯০ মিনিটে বাংলাদেশের দুই ডিফেন্ডারের ফাঁক গলে অসাধারণ থ্রু ধরে বক্সে ঢুকে পড়েছিলেন ভারতের শিবানি। তবে সঙ্গীতা পোস্ট ছেড়ে বেরিয়ে দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন শিবানির শট।

দিনের আগের ম্যাচে শুক্রবার রাশিয়া ৯-১ গোলে উড়িয়ে দিয়েছে ভূটানকে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD