1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মনোহরদীতে কীটনাশকে ঝলসে গেল প্রান্তিক চাষির বোরো খেত

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ২৪৬ পাঠক

নরসিংদীর মনোহরদীতে মোকাররম নামে এক প্রান্তিক কৃষকের বোরো ধানের খেত কীটনাশক স্প্রে করে ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তা জানা যায়নি। ফসল হারিয়ে দিশেহারা কৃষকও এখন পর্যন্ত কোনো অভিযোগ করেননি। তবে খেত পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত কৃষককে সহযোগিতা করা হবে বলে আশ্বাস দিয়েছে উপজেলা কৃষি কার্যালয়।

ক্ষতিগ্রস্ত কৃষক মোকাররম সোমবার রাতে দৈনিক বাংলাকে বলেন, গোতাশিয়া ইউনিয়নের প্রতাব মহল ঈদগাহ মাঠের পাশে দেড় বিঘা জমি বন্ধক নিয়ে ধান লাগিয়েছিলাম। সকাল-সন্ধ্যা ধান খেতে মাথার ঘাম পায়ে ফেলে কঠোর পরিশ্রম করেছি। একমাস গেলেই ফসল তুলতে পারতাম। কিন্তু শুক্রবার সকালে খেতে গিয়ে দেখি, ধানের চারাগুলো সাদা হয়ে মরে যাচ্ছে। রাতেই কে বা কারা কীটনাশক স্প্রে করে পুরো খেত একদম শেষ করে দিয়েছে।

স্থানীয় কৃষক আমির হোসেন বলেন, যারা এ ধরনের নিষ্ঠুর কাজ করে তারা মানুষ না। ফসলের এমন ক্ষতি করা চরম বর্বরতা। এ ধরনের অপরাধের বিচার না হলে আরও এমন ঘটনা ঘটতে পারে।

গোতাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বরকত রবিন বলেন, অত্যন্ত দুঃখজনক ও ন্যাক্কারজনক ঘটনা। কৃষকের এমন ক্ষতি কোনোভাবেই মেনে নেয়া যায় না। ফসল কৃষকের কাছে তার সন্তানের মতো। যারা এই ফসলের ক্ষতি করেছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

কৃষক মোকাররমকে সহযোগিতার আশ্বাস দিয়ে মনোহরদী উপজেলা কৃষি কর্মকর্তা রুনা আক্তার বলেন, বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে ক্ষতিগ্রস্ত খেতটি পরিদর্শন করতে উপসহকারী কৃষি কর্মকর্তাকে পাঠানো হবে। কৃষি বিভাগের পক্ষ থেকে ওই কৃষককে সার্বিক সহযোগিতাও করা হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD