1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আইভীকে হত্যাচেষ্টা মামলার তদন্ত করবে সিআইডি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৭৭ পাঠক

নারায়ণগঞ্জ শহরের হকার উচ্ছেদ নিয়ে মেয়র সেলিনা হায়াৎ আইভীর ওপর হামলা ও তাকে হত্যাচেষ্টা মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। উচ্চ আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গত তিন বছর মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয়। তবে সেই অভিযোগপত্রের বিরুদ্ধে আদালতে নারাজি দেন বাদী।

এ নিয়ে সোমবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামসাদ বেগমের আদালতে শুনানি হয়। পরে বিচারক মামলার বাদীর আবেদন গ্রহণ করে অধিকতর তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, গত বছরের ২৩ নভেম্বর আদালতে মামলার অভিযোগ জমা দেয় পিবিআই। পরে ওই অভিযোগপত্র নিয়ে আদালতে শুনানি হলে বাদী নারাজির আবেদন করেন। সোমবার আদালতে ওই নারাজির বিষয়ে শুনানি হয়। আদালত তা গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

পিবিআইয়ের দেয়া অভিযোগপত্রে ১২ জনের বিরুদ্ধে হুমকি, হত্যাচেষ্টা, জখম, নাশকতা, ভাঙচুরসহ অরাজকতার অভিযোগ আনা হয়। তবে অস্ত্র আইনের ধারা থেকে আসামিদের বাদ দেয়া হয়।

বাদীর আইনজীবী জসিম উদ্দিন বলেন, পিবিআই আদালতে যে অভিযোগ দিয়েছে তাতে সন্তুষ্ট নন বাদী। আমরা আদালতে বলেছি মামলাটি অধিকতর তদন্তের প্রয়োজন।

২০১৮ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে মেয়র আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। দুপক্ষের সংঘর্ষে আইভীসহ অর্ধশতাধিক মানুষ আহত হন। এ ঘটনায় জেলা প্রশাসন যে তদন্ত কমিটি করেছিল, সে প্রতিবেদন আর জমা পড়েনি। ঘটনার পরদিন ১৭ জানুয়ারি মেয়র আইভীর ভাইসহ ১৭ জনের নাম উল্লেখ করে থানায় অস্ত্র ছিনতাই ও হত্যাচেষ্টার লিখিত অভিযোগ দেন যুবলীগ নেতা নিয়াজুল ইসলাম। যার হাতে অস্ত্রসহ ছবি প্রকাশ হয় গণমাধ্যমে। অন্যদিকে আইভীকে হত্যাচেষ্টার অভিযোগ এনে ২২ জানুয়ারি নিয়াজুলসহ নয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও এক হাজার ব্যক্তিকে আসামি করে থানায় অভিযোগ দেন সিটি করপোরেশনের আইন কর্মকর্তা জিএম সাত্তার।

তবে পুলিশ অভিযোগ দুটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে রেকর্ড করে।

২২ মাস ১৮ দিন পর ২০১৯ সালের ৪ ডিসেম্বর উচ্চ আদালতের নির্দেশে সদর মডেল থানায় দেয়া অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়। এর এক মাস পর পুলিশ সদর দপ্তরের নির্দেশে তদন্ত শুরু করে পিবিআই। তিন বছর তদন্ত শেষে সংস্থাটি ২০২২ সালের ২৩ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD