1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘সাংবাদিকদের মানোন্নয়নে প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ১৬১ পাঠক

দেশে সাংবাদিকদের মানোন্নয়নে বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

তিনি বলেন, প্রেস কাউন্সিল সক্রিয় রয়েছে। দেশে অপসাংবাদিকতা দূর করতে বিশেষ সেমিনার ও নানা পদক্ষেপ নিচ্ছে প্রেস কাউন্সিল। সাংবাদিকদের মানোন্নয়নেও বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে।

মঙ্গলবার নরসিংদীতে এক সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিচারপতি নিজামুল হক নাসিম এসব কথা বলেন। ‘সংবাদপত্র ও সাংবাদিকতার মান সংরক্ষণে সাংবাদিকতার নীতি ও নৈতিকতা এবং সাংবাদিকতার আচরণবিধি প্রতিপালন’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

সারা দেশের সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ চলছে জানিয়ে বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, সংবাদপত্র ও সাংবাদিকতায় মান সংরক্ষণে সাংবাদিকতায় নীতি প্রণয়নের জন্য ৬৪ জেলার সংবাদকর্মীদের ডাটাবেজ সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত ২২টি জেলার সাংবাদিকদের ডাটাবেজ কাউন্সিলে জমা হয়েছে। এই ডাটাবেজ থেকে যাচাই-বাছার করে কাউন্সিলের পরিচয়পত্র দেয়া হবে।

নীতিমালা অনুযায়ী নরসিংদীর সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করে দ্রুত জমা দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান প্রেস কাউন্সিলের চেয়ারম্যান।

মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নরসিংদী সার্কিট হাউসের হলরুমে জেলা প্রশাসনের সহায়তায় সেমিনারের আয়োজন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিল। সেমিনারে বিষয়ের ওপর আলোচনা করেন প্রেস কাউন্সিলের সদস্য ও দৈনিক জাতীয় অর্থনীতির সম্পাদক এম জি কিবরিয়া চৌধুরী।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ, তথ্য অফিসার শামিমা নাসরিন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাহ্।

এ ছাড়া নরসিংদীর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বিষয়বস্তু নিয়ে মতামত তুলে ধরেন একুশে টেলিভিশনের স্টাফ রিপোর্টার মাখন দাস ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের নরসিংদী জেলা প্রতিনিধি আসাদুজ্জামান রিপন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD