1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  6. wpapitest@config.com : wpapitest :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:০২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনে ফের আগুন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ৩১ মে, ২০২৩
  • ১৫৩ পাঠক

ছাত্রদলের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে প্রায় পাঁচ মাস ধরে নরসিংদী বিএনপিতে অস্থিরতা বিরাজ করছে। কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত উপেক্ষা করে এ পর্যন্ত একাধিকবার হামলা, সংঘর্ষ, ভাংচুর, অগ্নিসংযোগ, গোলাগুলি ও খুনের ঘটনা ঘটেছে।

এর ধারাবাহিকতায় সদর উপজেলার চিনিশপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনে ককটেল নিক্ষেপ ও অগ্নিসংযোগ করেছে দূর্বৃত্তরা।

বুধবার বিকেল পৌনে ৫টার দিকে সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নে খায়রুল কবীর খোকনের বাসভবনে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবেও ব্যবহৃত হয় বাড়িটি।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানান নরসিংদী ফায়ার সার্ভিস ও ‍সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. রায়হান।

তিনি বলেন, ‘বিকেল ৫টার দিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

‘এ সময় বাসভবনের নিচে অবিস্ফোরিত ককটেল পড়ে থাকতে দেখা গেছে।’

তবে আগুন লাগার বিষয়টি তদন্ত না করে বলা যাচ্ছে না বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল পৌনে পাঁচটার দিকে একটি মাইক্রোবাসে করে ১০-১২ জন খায়রুল কবির খোকনের বাড়ির সামনে পৌঁছে বাড়ির ভেতর ককটেল ও পেট্রোল বোমা ছোঁড়ে। এ সময় ভয়ে বাড়ির কেয়ারটেকার জাকির হোসেন পালিয়ে যান।

পরে তারা গেট ভেঙ্গে বাড়ির ভেতর প্রবেশ করে। বাড়ির দোতলায় উঠে প্রথমে পশ্চিম পাশের রুমটিতে অগ্নিসংযোগ ঘটায়। পরে পাশের ঘরগুলোতে আগুন দিয়ে পালিয়ে যায়।

স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বছরের ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ। দীর্ঘ ১২ বছর পর ঘোষিত ওই কমিটিতে সিদ্দিকুর রহমানকে সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়।

ওই কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন মাঈন উদ্দিন ভূঁইয়া। প্রত্যাশিত পদ না পাওয়ায় তার কর্মী-সমর্থকরা ওইদিনই জেলা বিএনপির কার্যালয়ের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে শতাধিক প্লাস্টিকের চেয়ার, ব্যানার, প্রচারপত্র ও ফেস্টুনে আগুন লাগিয়ে দেয়।

এর ধারাবাহিকতায় দফায় দফায় চলতে থাকে পাল্টাপাল্টি ভাংচুর ও অগ্নিসংযোগ কর্মকাণ্ড।

সর্বশেষ ২৫ মে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাঈনউদ্দিনের নেতৃত্বে নরসিংদীতে একটি বিশাল মিছিল বের হয়। মিছিলে প্রতিপক্ষের ছোঁড়া গুলিতে সাদিকুর রহমান সাদিক ও আশরাফুল ইসলাম নামে দুই পদবঞ্চিত নেতা নিহত হন।

এই হত্যাকাণ্ডের ঘটনায় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহত সাদিকুরের ভাই আলতাফ হোসেন।

এ মামলায় এখন পর্যন্ত ৭জন আসামি গ্রেপ্তার হয়েছে বলে জানান নরসিংদী মডেল থানার এসআই অভিজিৎ শাহ।

গ্রেপ্তারকৃতরা হলেন- নরসিংদী জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ, কামাল হোসেন, রাছেল, সজিব, সাইফুল, ইমাম মেম্বার, বাবুল খন্দকার। গ্রেপ্তারের পর আদালতে তোলা হলে শুনানি শেষে আদালত তাদের কারগারে পাঠায়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD