1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শাহজালাল সার কারখানা পরিদর্শনে শিল্প সচিব, উৎপাদন নিরবচ্ছিন্ন রাখার তাগিদ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২৩৩ পাঠক

শিল্প সচিব জাকিয়া সুলতানা গতকাল (১৩ জুন) সিলেটের ফেঞ্চুগঞ্জে অবস্থিত শাহজালাল সার কারখানা কোম্পানি লিমিটেড (এসএফসিএল) পরিদর্শন করেছেন। এসময় তিনি কারখানার উৎপাদন বৃদ্ধি ও নিরবচ্ছিন্ন রাখার তাগিদ দিয়ে বলেন, আমরা এ লক্ষ্যে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়নের পাশাপাশি এর যথাযথ বাস্তবায়নে নিবিড় মনিটরিংয়ের উপর গুরুত্ব দিচ্ছি।

পরিদর্শনকালে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় শিল্প সচিব বলেন, সার কারখানার সবাই যদি স্ব-স্ব দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করেন এবং আত্মপ্রত্যয়ী হয়ে ওভারহেড কস্টসহ সিস্টেম লস কমাতে পারেন, তবেই প্রতিষ্ঠানটি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছতে সক্ষম হবে।

শিল্প সচিব বলেন, কারখানা এলাকার প্রতি ইঞ্চি ভূমিকে যথাযথ উপায়ে কাজে লাগাতে হবে। অব্যবহৃত স্থানে ফলজ, বনজ ও সবজি চাষ করতে হবে। পরীক্ষামূলকভাবে চা বাগানসহ মাছ চাষের জন্য তিনি লেক খননের পরামর্শ প্রদান করেন।

শিল্প সচিব সার উৎপাদন কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং কন্ট্রোল ইউনিট, বাল্ক-ব্যাগিং গোডাউনসহ এনজিএফএফএল-এর পরিত্যক্ত স্থাপনা ঘুরে দেখেন। তিনি কারখানার সামগ্রিক পরিবেশ উন্নত করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখাসহ বিভিন্ন স্থাপনা যথাসময়ে রক্ষণাবেক্ষণ ও সংস্কারের বিষয়ে উদ্যোগ নিতে বলেন। এছাড়া তিনি এনজিএফএফএল এর নির্ধারিত স্থানে ইউরিয়া ফরমালডিহাইড-৮৬ প্রকল্পের কাজ দ্রুত শুরু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এসময় বিসিআইসি’র চেয়ারম্যান মো: সাইদুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব শরিফ মো: মাসুদ, এসএফসিএল’র ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে শিল্প সচিব ছাতক সিমেন্ট সার কারখানা লিমিটেড পরিদর্শন করেন। তিনি ছাতক সিমেন্ট সার কারখানা ও সৌদি বাংলা ইন্টিগ্রেটেড সিমেন্ট কোম্পানি লিমিটেডের প্রায় ১১ কি.মি. স্থানে কনভেয়ার বেল্ট ও রোপওয়ে স্থাপন সংক্রান্ত জটিলতা নিরসনে সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD