1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শেষ বিদাই দিতে আব্দুল মতিন ভূইয়ার জানাযায় মানুষের ঢল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ৩৩৮ পাঠক

নরসিংদীর পোষ্টার খেত নেতা মুক্তিযোদ্ধের সংগঠক, বর্ষিয়ান রাজনীতিবিদ নরসিংদীর জেলা আওয়ামী লীগের আজিবন প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক এমপি মোছলেহ উদ্দিন ভূঁইয়ার ছোট ভাই নরসিংদী জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল মতিন ভুইয়ার নামাজে জানাযায় হাজার হাজার মানুষের ঢল নামে। শুক্রবার(১৬ জুন) বাদ জুমা শেষে নরসিংদীর দত্তপাড়ার ঐতিহাসিক ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে পূর্বদত্তপাড়া কবরস্থানে দাফন করা হয়ে এই নেতাকে।

প্রিয় নেতাকে শেষ বিদাইয়ে পূর্বে শুক্রবার সকাল থেকে জেলা আওয়ামী লীগের অফিসের সামনে জেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামী লীগ, জেলা পরিষদ,নরসিংদী সদর উপজেলা পরিষদ, রায়পুরা উপজেলা পরিষদ, নরসিংদী পৌরসভা,মধাবদী পৌরসভা, ঘোড়াশাল পৌরসভা,মনোহরদী পৌরসভা, জেলা ন্যাপ,স্কুল,কলেজ, মোসলেহ উদ্দিন ভুইয়া স্মৃতি সংরক্ষন বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ জেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামী লীগ এর সহযোগী সংগঠনের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেনা জানিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ৩টায় ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) এর আগে বুধবার হৃদরোগ জনিত কারণে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

মৃত‍্যূকালে জেলার এই প্রবীণ রাজনৈতিক ব‍্যক্তির বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে,আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

এছাড়া আব্দুল মতিন ভূঁইয়া বিভিন্ন স্কুল, কলেজ , বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্টা করেছেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ আব্দুল মতিন ভূঁইয়া হৃদ রোগে ভুগছিলেন। বুধবার (১৪ জুন) তিনি শারিরীক ভাবে অসুস্থ হয়ে পড়লে ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে বিশেজ্ঞ চিকিৎসকের অধীনে তিনি চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত‍্যাগ করেন।

তিনি দুই মেয়াদে টানা ১৭ বছর নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে প্রথম মেয়াদে তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সে সময় সভাপতি ছিলেন প্রয়াত এড. আসাদোজ্জামান।

তাদের এই কমি দীর্ঘ ১২ বছর দায়িত্ব পালন করেন। তিনি ২০১৫ সালে ১৪ জানুয়ারি তিনি দ্বিতীয় মেয়াদে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সেসময় সভাপতি হন নরসিংদী-১ আসনের সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীরপ্রতিক)।

পরবর্তী সময়ে নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি হিরু এবং সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়ার মধ্যে তীব্র রাজনৈতিক দ্বন্দ্ব দেখা দেয়। এই দ্বন্দ্বের মধ্যেই ২০২০ সালের নভেম্বর মাসে সভাপতি এবং সাধারণ সম্পাদককে অব্যাহতি দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। ২০১৭ সালের ১ মার্চ নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় দ্বিতীয় একক প্রার্থী হিসেবে আব্দুল মতিন ভূঁইয়া চেয়ারম‍্যান নির্বাচিত হন। জেলা শাখা রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে তার মৃত্যুতে নরসিংদীর আওয়ামীলীগ পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তাকে শেষ বিদায় জানাতে নামাজে জানাযায় অংশনেন শিল্পমন্ত্রী এড.নুরুল মজিদ মাহমুদ-এমপি, সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু-এমপি, নরসিংদী-১ আসনের সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, আনোয়ারুল আশরাফ খান দিলিপ-এমপি, জহিরুল হক ভুইয়া মোহন এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নইম মারুফ, জেলা পুলিশ সুপার আশফুল আজিম, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মনির হোসেন ভুইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব হোসেন ও সাধারন সম্পাদক আলহাজ পীরজাদা কাজী মোহাম্মদ আলী, সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী সদর উপজেলা পরিষদ আফতাব উদ্দিন ভুইয়া, নরসিংদী জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব মো. কামরুজ্জামান কামরুল সহ বিভিন্ন রাজনৈতিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD