1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘ময়লা ফেলা নিষেধ’ জায়গায় দুই পৌরসভার ভাগাড়

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ২৮০ পাঠক
‘ময়লা ফেলা নিষেধ’ করে সাইনবোর্ড দিয়েছে সওজ। সেটাকে তোয়াক্কা না করেই রেলওয়ের জমিকে বানানো হয়েছে ভাগাড়।

নরসিংদী-মদনগঞ্জ সাবেক রেলসড়কের দুই পাশের জমিগুলো নামে-বেনামে দখলের হিড়িক পড়েছে। এরই ধারাবাহিকতায় খোদ নরসিংদী পৌরসভা ও মাধবদী পৌরসভার ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে রেলওয়ের জমি। ওই ভাগাড়ের ময়লার দুর্গন্ধে এই পথে চলাচলকারী মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। অনেকের দেখা দিয়েছে রোগবালাই।

“ময়লা ফেলা নিষেধ’ করে সাইনবোর্ড দিয়েছে সওজ। সেটাকে তোয়াক্কা না করেই রেলওয়ের জমিকে বানানো হয়েছে ভাগাড়, মাধবদী পৌরসভার ময়লার ভাগাড়”


সরেজমিনে গিয়ে দেখা যায়, নরসিংদী শহরে প্রবেশপথে খাটেহারা এলাকায় রেলওয়ের জমি এখন ময়লার ভাগাড়। এদিকে মাধবদী পৌরসভার ময়লার ভাগাড়ও করা হয়েছে রেলওয়ের কোতালীরচর (বিলপাড়) এলাকার জমিতে। এই দুই পৌর শহরের ময়লার দুর্গন্ধে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) পক্ষ থেকে রাস্তার পাশে ‘ময়লা ফেলা নিষেধ’ সাইনবোর্ড থাকা সত্ত্বেও তা তোয়াক্কা করছে না নরসিংদী ও মাধবদী পৌরসভা কর্তৃপক্ষ।

“ময়লা ফেলা নিষেধ’ করে সাইনবোর্ড দিয়েছে সওজ। সেটাকে তোয়াক্কা না করেই রেলওয়ের জমিকে বানানো হয়েছে ভাগাড়, নরসিংদী পৌরসভার ময়লার ভাগাড়”


স্থানীয়রা জানান, সাবেক এই রেল সড়কটিতে চলাচলের জন্য ২০ ফুটের মতো পাকা সড়ক নির্মাণ করে দিয়েছে সওজ। এই সড়ক নির্মাণের পর থেকে যান চলাচল ও মানুষের যাতায়াত বেড়ে গেছে। কিন্তু এই সড়কের দুই পাশে মাধবদী ও নরসিংদীর অংশে ময়লার ভাগাড়ের পঁচা দুর্গন্ধে অতিষ্ঠ মানুষ।

“ময়লা ফেলা নিষেধ’ করে সাইনবোর্ড দিয়েছে সওজ। সেটাকে তোয়াক্কা না করেই রেলওয়ের জমিকে বানানো হয়েছে ভাগাড়, মাধবদী পৌরসভার ময়লার ভাগাড়”


এই সড়কে অটোরিকশা চালান আমিলুন ইসলাম, মতিন মিয়া, হাফিজ উদ্দিন, আজিজুলসহ প্রায় শতাধিক চালক। তারা জানান, মাধবদীর খনমর্দ্দী থেকে বিলপার, শান্তিবাজার, মোল্লারচর, বিবিরকান্দী গ্রামে যাত্রী নিয়ে যাওয়ার পথে ময়লার গন্ধে রোগ হয়ে গেছে। একই অবস্থা নরসিংদী শহরের প্রবেশপথে।

নরসিংদী পুরাতন বাসস্ট্যান্ড থেকে সিএনজি অটোরিকশায় করে মাধবদী-আড়াইহাজার যাতায়াত করেন শত শত যাত্রী। তাদের অভিযোগ, এই পথে ময়লার ভাগাড়ের পাশে এলে দুর্গন্ধে দম বন্ধ হয়ে যায়। নাক-মুখ চেপে ধরেও দুর্গন্ধ থেকে রেহাই পাওয়া যায় না।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুটি পৌরসভাই বন্ধ থাকায় পৌর কর্তৃপক্ষের কারও বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে নরসিংদীর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল ইসলাম বলেন, নরসিংদী-মদনগঞ্জ সড়কটি বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের। সাবেক এই রেল সড়কটি সওজ কর্তৃপক্ষ পাকা করে দিলে যানবাহন চলাচল বাড়ে। সড়ক আইনে যে কোনো সড়কের পাশে ময়লা ফেলা দণ্ডনীয় অপরাধ। যত্রতত্র ময়লার ভাগাড়ের বিরুদ্ধে আমরা তৎপর রয়েছি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD