1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আমরা এখন কারো কাছে হাত পাতি না: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ১৯৯ পাঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা আগে মনে করতো আমরা শুধু হাত পেতে চলব, এখন তারা সেটা মনে করে না। আমাদের উন্নয়ন সহযোগীদের কাছ থেকে ধার নেই অর্থ, হাত পাতি না। সেই অর্থ সুদসহ ফেরত দেই। যেন ভিক্ষা নিচ্ছি, আগে তাদের ভাবনাটা এমন ছিল।

বুধবার (৫ জুলাই) দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নির্মাণ করা আমাদের কাছে একটা বিরাট চ্যালেঞ্জ ছিল। একটা বদনা দেয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু সেটাকে আমি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছিলাম। ঘোষণা দিয়েছিলাম, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নর্মিাণ করব। আমরা সেটা এখন করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে উন্নত করতে চেয়েছিলেন। তার সেই স্বপ্ন পূরণের জন্য কাজ করে যাচ্ছি। ২১ বছর পর সরকার গঠনের জন্য সুযোগ পাই আমরা।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সশস্ত্র বাহিনীসহ প্রতিটি বাহিনী, প্রতিষ্ঠান যেন উন্নত হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছিলাম আমি। আমার লক্ষ্য ছিল, আন্তর্জাতিক মানসম্পন্ন প্রতিষ্ঠান গড়ে তোলা। কেননা, শান্তি রক্ষা মিশনে আমাদের সশস্ত্র বাহিনী, পুলিশ বাহিনী কাজ করে। তারা যেন অন্যান্য দেশের সঙ্গে সমান তালে চলতে পারে, কখনো কোনোভাবে পিছিয়ে না থাকে সেদিকে খেয়াল রেখে আমি নানা পদক্ষেপ নেই।

তিনি বলেন, সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশের প্রতিটি বাহিনী সাধারণ মানুষের পাশে রয়েছে। শুধু দেশে নয়, শান্তিরক্ষা মিশনেও যারা কাজ করে তাদের মধ্যে সবচেয়ে মানবিক গুণ হলো—তারা যে দেশে যায় সেখানে তাদের উপর অর্পিত সব দায়িত্ব পালনের সঙ্গে সঙ্গে স্থানীয় মানুষদের সেবা দিয়ে থাকে।

তিনি আরও বলেন, এ কারণে তারা সবার কাছে একটা মর্যাদা পায়। আমি অনেক গর্ববোধ করি, কারণ যে দেশে আমাদের শান্তিরক্ষী বাহিনী কাজ করে সে দেশের সরকারপ্রধান, রাষ্ট্রপ্রধান যখন প্রশংসা করে তখন খুবই গর্ববোধ হয়। আমরা সম্মান পাচ্ছি, আর এটাকে ধারণ করে এগিয়ে যেতে হবে আমাদের।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD