1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দুই নেতা হত্যা: বিএনপির খোকনকে দ্রুত গ্রেপ্তারের দাবি ছাত্রদলের

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ২১২ পাঠক

নরসিংদীতে ছাত্রদলের দুই নেতাকে হত্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন, তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ সব আসামিকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবি জানানো হয়েছে।

শহরের জেলখানা মোড় এলাকায় সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কাফনের কাপড় পরে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেন জেলা ছাত্রদলের একাংশের নেতা-কর্মীরা।

বিক্ষুব্ধ ছাত্রদল নেতা-কর্মীরা প্রায় ১৫ মিনিট সেখানে অবস্থান করেন। তারা প্ল্যাকার্ড, ব্যানার হাতে নিয়ে নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ের সামনের সড়ক প্রদক্ষিণ করেন। একই সঙ্গে আদালতের প্রবেশমুখে দাঁড়িয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন।

ছাত্রদল নেতা-কর্মীদের অভিযোগ, বিএনপির কেন্দ্রীয় নেতা খোকন ও শিরিন সুলতানার নির্দেশে সংগঠনের দুই নেতাকে হত্যা করা হয়েছে। এ দুজনসহ হত্যা মামলার সব আসামিকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।

হত্যা মামলায় গ্রেপ্তার নরসিংদী জেলা বিএনপির নেতা জাহেদুল কবির ভূঁইয়ার ফাঁসির দাবিও জানান ছাত্রদল নেতারা।

প্রেক্ষাপট-
চলতি বছরের ২৬ মে রাতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী সদর থানায় হত্যা মামলা করেন। এতে বিএনপির কেন্দ্রীয় দুই নেতা খায়রুল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, আসামিরা পূর্বপরিকল্পিতভাবে চিনিশপুরের জেলা বিএনপি কার্যালয় এলাকায় পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় সংঘবদ্ধ হামলা চালিয়ে সাদেকুর রহমান ও আশরাফুল ইসলামকে গুলি করে হত্যা করেন।

এতে উল্লেখ করা হয়, ২৫ মে বিকেল সাড়ে ৪টার দিকে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় জেলা ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলামের। এ মামলায় বিএনপি নেতা জাহিদসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সর্বশেষ গত শনিবার দুপুরে ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে ঢোকার সময় যশোরের বেনাপোল ইমিগ্রেশন পুলিশ বিএনপি নেতা জাহিদুল কবির ভূঁইয়াকে আটক করে নরসিংদী জেলা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে রোববার দুপুরে জোড়া খুনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহনাজ সিদ্দিকীর আদালতে সোপর্দ করা হয় তাকে। আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানের নির্দেশ দেন।

এদিকে ছাত্রদলের দুই নেতা খুনের ঘটনায় হওয়া মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে হাইকোর্টের দেয়া আগাম জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।

জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD