1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

যুক্তরাষ্ট্রের কুরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি হাফেজ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৭০ পাঠক

যুক্তরাষ্ট্রের মিনেসোটায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ মুহান্নাদ বিন মুহাম্মদ। তিনি প্রতিযোগিতার পুরো কুরআন হিফজ বিভাগে ছেলেদের মধ্যে তৃতীয় পুরস্কার পান।

স্থানীয় সময় গত রবিবার (৯ জুলাই) সন্ধ্যায় মিনেসোটার এডিনা হাই স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কারের অর্থ ও সম্মাননা সনদ তুলে দেন মিনেসোটা ইসলামিক ইউনিভার্সিটির প্রধান শায়খ ড. ওয়ালিদ ইদরিস আল-মানিসি।

মিনেসোটাভিত্তিক কোরআন শিক্ষাকেন্দ্র তিবয়ান সেন্টার ফর কোরানিক সায়েন্স তিনব্যাপী আন্তর্জাতিক এই প্রতিযোগিতার আয়োজন করে।

দুই বিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৩০টি দেশ থেকে ৪২ জন প্রতিযোগী অংশ নেন। এতে অংশ নিতে গত ৭ জুলাই বাংলাদেশ থেকে মুহান্নাদ যুক্তরাষ্ট্রে যান।

প্রতিযোগীর চাচা ও তার সফরসঙ্গী কারি নুর মোহাম্মদ বিন হুসাইন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিবয়ান সেন্টারের ফেসবুক পেজ থেকে জানা যায়, আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় পুরো কুরআন হিফজ বিভাগে ছেলেদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন ফ্রান্সের উমর আফুফ।

তিনি ১৫ হাজার ডলার পুরস্কার লাভ করেন। দ্বিতীয় স্থান অধিকার করে ৭ হাজার ডলার পুরস্কার পান যুক্তরাষ্ট্রের সরওয়ার জামালুদ্দিন। তৃতীয় স্থান অধিকার করে পাঁচ হাজার ডলার পুরস্কার পান বাংলাদেশের মুহান্নাদ।

এছাড়া ১০ কিরাতে কোরআন হিফজ বিভাগে একমাত্র পুরস্কার লাভ করেন যুক্তরাষ্ট্রের প্রতিযোগী ঈদিন শাহারজাদ।

তিনি পুরস্কার ২০ হাজার মার্কিন ডলার পেয়েছেন।

এদিকে পুরো কুরআন হিফজ বিভাগে মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন কেনিয়ার মুনা ইদি ফারেহ। তিনি ১৫ হাজার ডলার পুরস্কার লাভ করেন। দ্বিতীয় স্থান করে সাত হাজার ডলার পুরস্কার পান যুক্তরাষ্ট্রের নুরা আহমদ। তৃতীয় স্থান অধিকার করে পাঁচ হাজার ডলার পান মিসরের নাদা মুহাম্মদ ফাতহি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের মিনেসোটায় তরুণ মুসলিমদের মধ্যে কোরআনভিত্তিক শিক্ষা কার্যক্রম প্রসারে কাজ করছে তিবয়ান সেন্টার ফর কুরানিক সায়েন্স। শায়খ কারি আবদুর নাসের ফারেহ প্রতিষ্ঠিত এ শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোগে ২০২২ সালে প্রথম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা শুরু হয়। গত বছর ল্যানহামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ১৮টি দেশের প্রতিযোগীরা অংশ নেন।

তথ্যসূত্র : তিবয়ান সেন্টার



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD