1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

এনএসআই-এ চাকুরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে বেলাবতে যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৩২৩ পাঠক

নরসিংদীর বেলাবতে ভুয়া ফেসবুক পেইজ ও আইডি খুলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এ চাকুরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে মোঃ সৈকত হোসেন ভূঁইয়া তপু (২৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে মোঃ সৈকত হোসেন ভূইয়া তপুকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। এর আগে বুধবার রাত সাড়ে ১০টার দিকে বেলাব বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

গ্রেপ্তার মোঃ সৈকত হোসেন ভূইয়া তপু উপজেলার আমলাব ইউনিয়নের লাখপুর গ্রামের মোঃ সাখাওয়াত হোসেন ভূঁইয়ার ছেলে। বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, তপু দীর্ঘদিন ধরে নিজের পরিচয় গোপন রেখে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর লোক বলে ভুয়া পরিচয় দিয়ে ভুয়া ফেসবুক পেইজ খুলে। এই পেইজে বিজ্ঞাপনের মাধ্যমে চাকুরি দেয়ার নামে লোকজনের কাছ থেকে প্রতারণা করে অর্থ আদায় করে আসছিল। তার প্রতারণার খপ্পরে পড়ে দেশের বিভিন্ন এলাকার চাকরী প্রত্যাশীরা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তাকে বিভিন্ন অংকের টাকা প্রদান করে বিপাকে পড়েছেন।
বুধবার রাত সাড়ে ১০ টায় বেলাব বাজারস্থ গ্র্যান্ড নবাব রেস্টুরেন্ট এর সামনের রাস্তায় মোবাইল ডিভাইস ব্যবহার করে বিকাশের মাধ্যমে চাকুরি প্রত্যাশীদের কাছ থেকে ইন্টারভিউতে পাশ করিয়ে দেবার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার সময় বেলাব থানার উপ-পরিদর্শক মোঃ নাঈমুল হক তাকে আটক করে। এসময় তার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার কাজে ব্যবহৃত দুটি মোবাইল সেট জব্দ করা হয়।

বেলাব থানার উপ-পরিদর্শক মোঃ নাঈমুল হক বলেন, ভুয়া আইডি ও পেইজের ম্যাসেঞ্জারের মাধ্যমে নিজেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর লোক পরিচয় দিয়ে ভাব জমাতো। এক পর্যায়ে যারা এনএসআই এ চাকরি করতে চায় বা এনএসআই এ চাকরির পরীক্ষা দিয়ে অকৃতকার্য হয়েছেন তাদেরকে চাকরি দিতে পারবে বলে জানাতো। পরে বিকাশের মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নিতো। টাকা গ্রহণ শেষে তাদের ব্লক করে দেয়া হতো। দীর্ঘদিন ধরে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়ে নিলেও সে ধরাছোঁয়ার বাইরে ছিল।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বলেন, এনএসআই এর লোক পরিচয়ে প্রতারণাকারী মোঃ সৈকত হোসেন ভূইয়া তপুকে আটকের পর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। ৭ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়েছে। আগামী কার্যদিবসে এই মামলার শুনানী হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD