1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

রাজধানীতে বিএনপির মহাসমাবেশ শুরু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ১৯৮ পাঠক

শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে বিএনপির মহা-সমাবেশ। শুক্রবার (২৮ জুলাই) বেলা ২টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে কোরআন তেলোয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মহা-সমাবেশের কার্যক্রম শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক।

বেলা ২ টায় আনুষ্ঠানিক সমাবেশে শুরু হলেও সকাল ১০টার পর থেকে নয়াপল্টন সমাবেশস্থলে আসছে থাকে বিএনপির নেতাকর্মী। বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে বিএনপি নেতাকর্মীদের উপস্থিত নয়াপল্টনে ছাড়িয়ে ফকিরাপুল ও নটরডেম কলেজ পর্যন্ত পৌঁছে যায়। এদিকে শান্তিনগর মৌছাক পৌঁছে যায়। আর অন্যদিকে কাকরাইল মসজিদ, সেগুণবাগিচা ও বিজয়নগর কালভার্ট রোড়ে ছড়িয়ে পড়ে বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির এই সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন, ফকিরাপুল, মালিবাগ, মৌছাক এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। তবে, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় কারণে তেমন ভোগান্তিতে পড়তে হচ্ছে না সাধারণ মানুষকে।

বিএনপির মহা-সমাবেশকে কেন্দ্র করে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। পুলিশের পাশাপাশি সাদা পোশাকের কয়েক হাজার আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের উপস্থিত রয়েছেন বিভিন্ন মোড়ে-মোড়ে। রাখা হয়েছে প্রিজনভ্যান, আর্মড ভেহিক্যাল, সাঁজোয়া যান ও জলকামান।

বিএনপি পক্ষে থেকে দাবি করা হয়েছে- মহাসমাবেশকে কেন্দ্র করে গত ৩ দিনে রাজধানী থেকে দলের ৫ শতাধিক নেতাকর্মী গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মহা-সমাবেশকে বানচাল করতে নেতাকর্মীদের গ্রেফতার করেছে বলেও দাবি করেন তারা।

প্রধানমন্ত্রী শেখা হাসিনার পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১ দফা দাবিতে অনুষ্ঠিত হওয়া এই মহা-সমাবেশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর সভাপতিত্ব করবেন মির্জা আব্বাস।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম এবং উত্তরের আহবায়ক আমানুল্লাহ আমানের সঞ্চালনায় মহাসমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, মীর নাছির উদ্দিন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, মোহাম্মদ শাহজাহান, উপদেষ্টা পরিষদের সদস্য ভিপি জয়নাল, মিজানুর রহমান মিনু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, আব্দুস সালাম আজাদ, যুব দল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি, এস এম জিলানী সভাপতি, ছাত্রদলের সভাপতিকাজী রওনকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রবিন, উত্তরের সদস্য সচিব আমিনুল হক প্রমুখ উপস্থিত রয়েছেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD