1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অভিযোগ পেয়ে অভিযানে পুলিশ, চেক ও স্ট্যাম্প উদ্ধার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ৪১৩ পাঠক

নরসিংদী সদর উপজেলার মাধবদীতে আলগী কান্দাপড়া গ্রামের আব্দুল গাফফারের ছেলে ইব্রাহীমের কাছ থেকে ছয়টি চেক ও তিনটি খালি স্ট্যাম্প উদ্ধার করেছে মাধবদী থানা পুলিশ। সোমবার (১৪ আগস্ট) রাতে মাধবদী থানার এএসআই কামরুজ্জামান এই চেক ও স্ট্যাম্প উদ্ধার করেন। বিষয়টি নিশ্চিত করেন থানার ওসি তদন্ত মো. তারিকুল ইসলাম।

ওসি তদন্ত জানান, এর আগে রবিবার (১৩ আগস্ট) বিকালে আব্দুল খালেক নামে এক দিনমুজুর কাঁঠালিয়া ইউনিয়নের আলগী কান্দাপাড়া গ্রামের আব্দুল গাফফারের ছেলে ইব্রাহীম ও ইসমাইল হোসেনের নামে থানায় লিখিত অভিযোগ করেন। বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কে,এম শহিদুল ইসলাম সোহাগ স্যার অবগত হন। পরে স্যারের নির্দেশে তাৎক্ষনিক থানা পুলিশ অভিযানে নামেন। অভিযুক্ত ইব্রাহীম ও ইসমাইল দুই ভাইকে এএসআই কামরুজ্জামান জিজ্ঞাসা করলে চেক ও খালি স্ট্যাম্প নেয়ার কথা স্বীকার করেন ইব্রাহীম। পরে সোমবার রাতে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে থানা এসে মুচলেকা দিয়ে আব্দুল খালেক এর স্বাক্ষর করা খালি চেক ও খালি স্ট্যাম্প এএসআই কামরুজ্জামানের কাছে দেন ইব্রাহীম।

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ শাখার সাংগঠনিক সম্পাদক ও মাধবদী থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাওন খন্দকার শাহিন বলেন, রবিবার (১৩ আগস্ট) বিকালে দিনমুজুর আব্দুল খালেক ও তার স্ত্রী ইব্রাহীমের বিরুদ্ধে অভিযোগ নিয়ে তার ব্যক্তিগত কার্যালয়ে আসেন। পরে ভুক্তভোগীর চেক ও খালি স্ট্যাম্প উদ্ধারের জন্য আইনী আশ্রয় নিতে সদর সার্কেল কে,এম শহিদুল ইসলাম সোহাগ সহ মাধবদী থানা পুলিশকে অবগত করেন তিনি।

এদিকে আব্দুল খালেক এর দেয়া এই অভিযোগটি আমলে নিয়ে চেক ও খালি স্ট্যাম্প দ্রুত উদ্ধার করায় কমিশনের পক্ষ থেকে পুলিশ কর্মকর্তাদের ভূয়সী প্রশংসা করা হয়।

কে এই ইব্রাহীম? অনুসন্ধানে নামেন স্থানীয় সংবাদকর্মী, মানববাধিকার কর্মি সহ বিভিন্ন সংস্থা।

অনুসন্ধানে যানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল কাঁঠালিয়া ইউনিয়ন শাখা কমিটির আহ্বায়ক ইব্রাহীম। রাজনীতির আড়ালে দীর্ঘদিন ধরে রমরমা সুদের ব্যবসা চলছে তার। এই সুদি ইব্রাহীমের কাছ থেকে টাকা নিয়ে নিহর মানুষ নিঃস্ব হয়ে গেছে। ইব্রাহীমের কাণ্ডে অতিষ্ঠ এখন গ্রামবাসী। তার মধ্যযুগী নির্যাতন আর অত্যাচার ও মিথ্যা মামলায় আসামি হয়ে একাধিক ভুক্তভোগি এখন বাড়ি ছাড়া রয়েছেন। তাদের মধ্যে একজন আব্দুল খালেক সুদি ইব্রাহীমের ক্ষপ্পর থেকে বাঁচতে মাধবদী থানায় লিখিত অভিযোগটি দায়ের করেন।

স্থানীয়রা জানান, আলগী কান্দাপাড়া গ্রামের দক্ষিণ পাড়া সমাজের জামাই আব্দুল খালেক, পিতা আব্দুল খোরশেদ আইয়ুব আলী, পিতা মৃত সদর আলী (সদু) কাঁঠালিয়া গ্রামের ইউসুফ আলীর মেয়ে শহরবানু, ডৌকাদী গ্রামের ইসব আলীর ছেলে নুর ইসলাম, মৈষাদী গ্রামের মৃত মোজাফফর এর ছেলে শাহ আলম, কাঁঠালিয়া গ্রামের ব্যাঙা বাড়ির রূপ মিয়ার ছেলে ইসমাইল মিয়া সহ আরো অনেকে এই সুদি ইব্রাহীমের ফাঁদে পড়ে নিঃস্ব হয়েছেন।

সুদের ব্যবসা বন্ধ করা সহ চেকের মামলা গুলো প্রত্যাহার করে ইব্রাহীমের ফাঁদে পড়া নিরহ মানুষ গুলোকে মুক্তি দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।
চলমান-



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD