1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিশ্বকে রক্ষায় পারস্পারিক সহযোগিতাই একমাত্র পথ: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৫ পাঠক

পারস্পারিক সহযোগিতাই বিশ্ব ও বিশ্ব মানবতার অস্বিত্ব রক্ষার একমাত্র পথ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৯ সেপ্টেম্বর) ভারতের নয়াদিল্লিতে শুরু হওয়া দুই দিনব্যাপী জি-২০ সম্মেলনের প্রথম দিন দেওয়া বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, মহামারির পর নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা বিশ্বকে চ্যালেঞ্জে ফেলেছে। চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে একপথে চলতে হবে। মানবজাতির কল্যাণে বৈশ্বিক পর্যায়ে সাহসী, দৃঢ় ও সমন্বিত উদ্যোগ নিতে হবে।

উন্নয়নের জন্য বিশ্বের সব ধনী দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বাংলাদেশের সরকারপ্রধান বলেন, জি-২০ সম্মেলন মূল্যবোধ ও উন্নত ভবিষ্যতের জন্য একসঙ্গে কাজ করাকে অনিবার্য করেছে।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে নির্যাতনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে প্রত্যাবাসন নিশ্চিত করতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান।

এর আগে সকালে জি-২০ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। দুই দিনব্যাপী জি-২০ শীর্ষ সম্মেলনের দুটি অধিবেশনে বক্তব্য দেবেন তিনি।

আজ দুপুরে সৌদি আরবের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান আল সৌদ, আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো অ্যাঞ্জেল ফার্নান্দেজ, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইয়ল এবং সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

প্রসঙ্গত, এবারের জি-২০ সম্মেলনে বাংলাদেশসহ ৯টি দেশকে অতিথি রাষ্ট্র হিসেবে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছে ভারত। বাংলাদেশ ছাড়া অন্য দেশগুলো হচ্ছে– নেদারল্যান্ডস, স্পেন, নাইজেরিয়া, মিশর, মরিশাস, সিঙ্গাপুর, ওমান ও সংযুক্ত আরব আমিরাত।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD