1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  6. wpapitest@config.com : wpapitest :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করুন: দেশবাসীকে প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৩২২ পাঠক

বিএনপি সন্ত্রাস, নাশকতা, অগ্নিকাণ্ডের মাধ্যমে মানবাধিকারের চরম লঙ্ঘন করে যাচ্ছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দলটির নেতাকর্মীরা অবরোধ কর্মসূচির নামে অন্তঃসত্ত্বাকে বহনকারী সিএনজিতে আগুন দিয়েছে। পুলিশ হত্যা করেছে। হাসপাতালে আগুন দিয়েছে। প্রধান বিচারপতির বাড়িতে আগুন দিয়েছে। সাংবাদিকদের পিটিয়েছে। যার সবগুলোই মানবাধিকারের চরম লঙ্ঘন।

নরসিংদীর মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে রোববার স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘তারা (বিএনপি) পুলিশ হাসপাতালে আক্রমণ করে অ্যাম্বুলেন্স পুড়িয়ে দিয়েছে। কেউ কি হাসপাতালে আক্রমণ করে? তারেক জিয়ার চামচারা এসব হামলা করছে। তারা অবরোধের নাম করে বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে মানুষকে আহত করছে। হাসপাতালে আক্রমণ করে অ্যাম্বুলেন্সে আগুন দিয়েছে।’

ইসরাইল একইভাবে ফিলিস্তিনে আক্রমণ চালাচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘এরা (বিএনপি) ইসরায়েলের জারজ সন্তান কিনা, সেটাই আমার জিজ্ঞাসা।’

জনসভায় উপস্থিতদের উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, ‘কেউ যদি বাসে আগুন দিতে যায় তাকে ধরে সেই আগুনে ফেলে দেবেন। সে বুঝুক আগুনের কত জ্বালা।’

সরকার প্রধান প্রশ্ন রাখেন, কেউ কি হাসপাতালে আক্রমণ করে? চোরাগোপ্তা হামলা করে সরকার হটানো যায় না। মানুষ যদি সঙ্গে না থাকে তবে আন্দোলন হয় না। বিএনপি একটি সন্ত্রাসী দল, আর জামায়াত হলো যুদ্ধাপরাধী দল। তাদের কথা এ দেশের মানুষ শোনে না। তাদের কিছু লোক আছে তারাই নাচানাচি করে।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, ‘তাদের নেতা কোথায়? এতিমের টাকা আত্মসাৎ করে খালেদা জিয়া এখন জেলে। আমি দয়া করে তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছি। আর তার ছেলে তারেক জিয়া ২০০৭ সালে মুচলেকা দিয়েছিল জীবনে আর রাজনীতি করবে না। লন্ডনে গিয়ে বসে আছে।

‘এত টাকা পায় কোথায়? জনগণের টাকা আত্মসাৎ করেছে, গ্রেনেড হামলা করে আইভী রহমানসহ নেতাকর্মীদের হত্যা করেছে। অন্ত্র চোরাচালানের সঙ্গে জড়িত, মানি লন্ডারিংয়ের সঙ্গে জড়িত। আমেরিকা থেকে এফবিআইর লোক এসে সাক্ষ্য দিয়েছে তারেক জিয়ার বিরুদ্ধে, সাক্ষ্য দিয়েছে খালেদা জিয়ার দুনীতির বিরুদ্ধে। পালিয়ে থাকে লন্ডনে আর এখানে আগুন দিতে বলে। আরে ব্যাটা, তোর যদি সাহস থাকে তো বাংলাদেশে ফিরে আয়; আমরা একটু দেখি।’

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলীর সঞ্চালনায় জনসভায় বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, নরসিংদী-১ আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অব.) মো. নজরুল ইসলাম হিরু (বীরপ্রতীক), নারায়ণগঞ্জের আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, গাজীপুরের কালীগঞ্জ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, নরসিংদী-৩ (শিবপুর) আসনের জহিরুল হক ভূঁইয়া মোহন, সংরক্ষিত নারী আসনের (নরসিংদী গাজীপুর জেলার দায়িত্ব) সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার প্রমুখ।

সমাবেশের আগে প্রধানমন্ত্রী নরসিংদীতে নবনির্মিত ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা (জিপিইউএফএফ) উদ্বোধন করেন। সেখানে তিনি স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম এবং জিপিইউএফএফ উদ্বোধনের দিনটিকে চিহ্নিত করে একটি বিশেষ সিলমোহরও প্রকাশ করেন। অনুষ্ঠানে প্রকল্পের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD