1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে মেয়রের নির্দেশে ১২০টাকা কেজি পেঁয়াজ বিক্রি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ২৮৩ পাঠক

নরসিংদীতে মাধবদীর ঐতিহ্যবাহি সাপ্তাহিক হাটে ১২০ টাকা কেজি মূল্যে পেঁয়াজ কিনতে মানুষের ভিড় দেখা গেছে। সপ্তাহে এইহাটে প্রতি সোমবার সকাল থেকে মাঝরাত পর্যন্ত শতশতটন পেঁয়াজ বিক্রি হয়। কিন্তু সারাদেশে পেঁয়াজের বাজারে সিন্ডিকেটের ফলে পেঁয়াজ সংকটে পড়েছে ক্রেতারা। মাধবদী পৌরসভার মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিকের দেয়া নির্দারিত ১২০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনছেন ক্রেতারা।

এই হাটে কথা হয়, নাছির আহমেদ, আমজাদ ও ফনি বণিক সহ একাধিক পেঁয়াজ বিক্রেতার সাথে। প্রয়োজনিয় সব ভোজ্য পণ্য থাকলেও পেঁয়াজ নাই কেন জানতে চাইলে। ফনি বণিক বলেন আড়ৎ দারের কাছ থেকে ১৪০টাকা কেজি কিনে আনছি পেঁয়াজ। এখন পৌরসভা থেকে মূল্য নির্দারণ করে দিয়েছে ১২০ টাকা বিক্রি করতে হবে। তাই আমরা অনেকে পেঁয়াজ এর বস্তা না খুলে মজুদ করে রেখেছি। আমরা মূল্য বেশি না পাওয়ার কারণে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছি।

এদিকে বিশাল এই হাটে পেঁয়াজ সংকটে পড়েছে ক্রেতারা। এসময় জানতে চাইলে আমিনুর ও সুমন মিয়া জানান, অনেক ঘুরাঘুরি করে বড়মসজিদ সড়কে এসে কারাকারি করে ১ কেজি পেঁয়াজ কিনেছি ১২০ টাকায়। তারপরও পৌরসভার লোকেরা সহযোগিতা করায়।

মাধবদী পৌরসভার কর্মচারীরা বলেন, মেয়র সাহেব এর নির্দেশ এই হাটে কেউ পেঁয়াজ ১২০ টাকার বেশি দামে বিক্রি করতে পারবে না। আমরা সবাই পাহাড়া দিচ্ছি যেন কোন বিক্রেতা বেশি দামে পেঁয়াজ না বিক্রি করতে পাড়ে। যাদের পেঁয়াজের বস্তা খোলা আছে আমরা পাশে দাড়িয়ে সঠিক দামে বিক্রি করতে সহযোগিতা করছি।

মাধবদী পৌরসভার মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ, শেখ হাসিনার বাংলাদেশ। আমার মাধবদীতে আমি কোন সিন্ডিকেট বুঝিনা। পেঁয়াজের কোন দাম বাড়ে নাই, ব্যবসায়ীরা এর দাম বাড়িয়েছে। সাধারণ মানুষের কথা বিবেচনা করে আমি মাধবদী বাজার মনিটরিং করেছি। আজ সাপ্তাহীক হাটের দিন কোন বিক্রেতা যেন পেঁয়াজের মূল্য বাড়িয়ে বিক্রি করতে না পারে। এ জন্য ১২০ টাকা মূল্য নির্দারণ করে দিয়েছি।

এদিকে অনেক মুদি-মনোহরি দোকানে এক কেজি পেঁয়াজ ২০০ ও ২২০ টাকা বিক্রি করছে। জানতে চাইলে নুর-নবী নামে এক দোকানি বলেন, কিছু পেঁয়াজ স্টকে ছিল, সারাদেশে পেঁয়াজের মূল্য বাড়ছে তাই আমরাও বেশি দামে কিনে এনে বিক্রি করছি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD