1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নিউজিল্যান্ডের মাটিতে টি-২০ ম্যাচ জয়ের লক্ষ্যে কাল নামছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ১৩৭ পাঠক
নিউজিল্যান্ডের মাটিতে টি-২০ ম্যাচ জয়ের লক্ষ্যে কাল নামছে বাংলাদেশ

টেস্ট এবং ওয়ানডের পর এবার নিউজিল্যান্ডের মাটিতে টি-২০ ফরম্যাটে হারের বৃত্ত ভাঙতে চায় সফরকারী বাংলাদেশ। এ লক্ষ্যে আগামীকাল নেপিয়ারের ম্যাকলিন পার্কে কিউইদের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি খেলতে নামছে টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে।

সদ্যই ওয়ানডেতে জয়ের সুখস্মৃতি নিয়ে নেপিয়ারে প্রথমবারের মত টি-২০ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় টাইগাররা।

এতে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়ের দেখা পায় শান্ত-লিটনরা। বাংলাদেশের জয়ে ঘরের মাঠে ওয়ানডে ফরম্যাটে নিউজিল্যান্ডের টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডের সমাপ্তি ঘটে।

ঐতিহাসিক জয়ের ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র ৯৮ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। এমন দুর্দান্ত পারফরমেন্সের কারণেই প্রথমবারের মত টি-২০ জয়ে আত্মবিশ্বাসী টাইগাররা।

পরিসংখ্যান অনুযায়ী নিউজিল্যান্ডের মাটিতে টানা ৯ টি-২০তে বাংলাদেশ হেরেছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ১৭ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে নিউজিল্যান্ডের জয় ১৪টি এবং বাংলাদেশের জয় মাত্র ৩টিতে।

চলতি বছর এ পর্যন্ত তিনটি টি-২০ সিরিজ খেলে সবগুলোতেই জিতেছে টাইগাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে পারলে এ বছর সংক্ষিপ্ত ভার্সনের সিরিজে অপরাজিত থাকবে টাইগাররা। যা দেশের ক্রিকেট ইতিহাসে এক নজির হয়ে থাকবে।

এ বছরের মার্চে ঘরের মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজে শক্তিশালী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে এবং আফগানিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয়ের স্বাদ পায় টাইগাররা।

চিকিৎসকদের পরামর্শ এবং আসন্ন ব্যস্ত সূচি বিবেচনায় দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন এবং পেসার কাইল জেমিসনকে বিশ্রাম দেওয়ায় কিছুটা দুর্বল দল নিয়ে মাঠে নামবে নিউজিল্যান্ড।

এ বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘আমরা চাই কেন এবং কাইল, দু’জনই দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নিজেদের প্রস্তত করে সেরা অবস্থায় থাকুক। মেডিকেল স্টাফ এবং সংশ্লিষ্ট খেলোয়াড়ের সঙ্গে আলোচনার পর তাদের জন্য পুনর্বাসনই সেরা উপায় বলে মনে করা হচ্ছে।’

উইলিয়ামসনের অনুপস্থিতিতে এই সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিবেন মিচেল স্যান্টনার। দুই অভিজ্ঞ খেলোয়াড়ের অনুপস্থিতি কিছুটা হলেও সুবিধা পাবে বাংলাদেশ। কিন্তু তাদের ছাড়াও নিজেদের কন্ডিশনে শক্তিশালী দল কিউইরা।

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘ওয়ানডেতে হারের বৃত্ত ভাঙ্গার পর টি-২০ সিরিজ নিয়ে আমরা আত্মবিশ্বাসী। টি-২০ ভিন্ন ফরম্যাট, এজন্য আমরা সেভাবেই পরিকল্পনা করবো।’

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামিম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মাহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল হাসান, রিশাদ হোসেন, তানভির ইসলাম ও তানজিম হাসান সাকিব।

নিউজিল্যান্ড দল: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, রাচীন রবীন্দ্র, জ্যাকব ডাফি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, বেন সিয়ার্স, টিম সাইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD