1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অবৈধ ইটভাটায় অভিযান, পাঁচ লাখ টাকা জরিমানা, দুজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ৯৪ পাঠক

নরসিংদীর মনোহরদীতে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় কাচিকাটা ব্রিকস এন্ড ম্যানুফ্যাকচারার্স (কেবিএম) নামে একটি ভাটাকে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইনে পাঁচ লাখ টাকা জরিমানা ও দুইজনকে আলাদা মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ দস্তগীরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, কাচিকাটা ইউনিয়নের গৌরীভাঙ্গা গ্রামে লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটা পরিচালনা করছিলেন মতমতাজ উদ্দিন সরকার সুরুজ নামে এক ব্যক্তি। ফসলের জমি নষ্ট করে দীর্ঘদিন ধরে ভাটা পরিচালনা করে আসছিলেন তিনি। ইটভাটা স্থাপন আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) এর ৪ ধারা মোতাবেক ইটভাটা স্থাপনের জন্য জেলা প্রশাসকের কাছ থেকে লাইসেন্স গ্রহণ ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেওয়ার বিধান রয়েছে। কিন্তু জরিমানা করা ইটভাটার পরিবেশের ছাড়পত্র ও লাইসেন্স হালনাগাদ নেই। ফলে সেখানে অভিযান চালিয়ে ভ্যাকু দিয়ে আংশিক ভেঙে দেওয়া হয়। এরপর ভাটা মালিককে পাঁচ লক্ষ টাকা জরিমানা এবং ইটভাটা বন্ধের নির্দেশ দেওয়া হয় । তাছাড়া ভাটার ব্যবস্থাপক অরুন চক্রবর্তীকে ৫ দিন এবং কর্মচারী আব্দুল্লাহকে ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এর আগে বড়চাপা পূর্বপাড়ায় কৃষি জমি থেকে মাটি কাটায় দুজনকে দুইদিনের কারাদণ্ড এবং দৌলতপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের এক মাটি ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তাছাড়া লেবুতলা এবং হাতিরদিয়া এলাকা থেকে দুটি এক্সকাভেটর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী বিচারক মারুফ দস্তগীর বলেন, অবৈধ কোনও ইটভাটা চালানোর সুযোগ নেই। পরিবেশ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে৷ এক এক করে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD