1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ইউটিউবে অল্প দিনেই বেশি সাবস্ক্রাইবার পাওয়ার উপায়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৩০ পাঠক

বিশ্বের জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। গুগলের মালিকানাধীন এই মাধ্যম প্রতি দিন লাখ লাখ ভিডিও প্রকাশ হয়। প্রতিদিন হাজারও চ্যানেল এক বুক স্বপ্ন নিয়ে যাত্রা করে। কিন্তু সব স্বপ্ন সফলতায় রূপ নেয় না। কেননা, সঠিক দিক নির্দেশনার অভাবে সবার সফল ইউটিউবার হয়ে ওঠা হয় না।

দৈনন্দিন জীবন থেকে হরেক কিসিমের রান্না— নানা স্বাদের বিনোদনমূলক ভিডিয়ো দেখতে পাওয়া যায় ইউটিউবের পর্দায়। ফলে ক্রমশ লাফিয়ে বাড়ছে ইউটিউবের দর্শক সংজ্ঞা।

শুধু দর্শক হিসাবেই নয়, এখন অনেকেই ইউটিউবকে উপার্জনের মাধ্যম হিসাবেও ব্যবহার করছেন। বিভিন্ন বয়সের মানুষের মধ্যে ইউটিউবার হওয়ার একটা ঝোঁক তৈরি হয়েছে।

ইউটিউবার হওয়ার জন্য প্রথমে ইউটিউবে একটি নিজস্ব চ্যানেল তৈরি করতে হয়। এবং বিনোদনমূলক ভিডিয়ো বানিয়ে সেই চ্যানেলে রাখেন ইউটিউবারেরা। সফল ইউটিউবারের মাপকাঠি কিন্তু একমাত্র সাবস্ক্রাইবার। যাঁর চ্যানেলের সদস্য সংখ্যা যত বেশি, সেই চ্যানেল তত জনপ্রিয়।

তা ছাড়া, চ্যানলের সদস্যসংখ্যা বেশি হলে ইউটিউব সংস্থাও সংশ্লিষ্ট চ্যানেলটিকে বেশি টাকা দেয়। তাই প্রথম ইউটিউব চ্যানেল তৈরির দিন থেকেই সদস্যসংখ্যা কীভাবে বৃদ্ধি করা যায়, সে চেষ্টা করা জরুরি।

কিন্তু সেটা খুব একটা সহজ কাজ নয়। সাবস্ক্রাইবার বৃদ্ধির বেশ কিছু নিয়মকানুন আছে। কোন বিষয়গুলো মাথায় রাখলে ইউটিউব চ্যানেলের সদস্যসংখ্যা হু হু করে বাড়বে?

ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার বৃদ্ধির অন্যতম উপায় হল ভিডিওর ‘কন্টেন্ট’। ভিডিওর বিষয়টি এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। আকর্ষণীয় কিন্তু রুচিসম্মত, এমন ভিডিও দর্শক বেশি পছন্দ করে।

এছাড়াও, আর কয়েকটি বিষয় আছে। ভিডিও বেশি দীর্ঘ না করাই ভালো। ভিডিওটি ঝকঝকে হওয়া জরুরি। এবং শব্দ প্রক্ষেপণ ভালো হতে হবে। আপনার চ্যানেলের ভিডিওর যদি এই গুণগুলো থাকে, তা হলে সদস্যসংখ্যা বাড়বে বলে আশা করা যায়।

প্রতিটি কাজেই ধারাবাহিকতা থাকা জরুরি। এ ক্ষেত্রেও তার ব্যতিক্রম নেই। সাবস্ক্রাইবার বৃদ্ধির অন্যতম একটি ধাপ হল নিয়মিত ভিডিও আপলোড করা। রোজ ভিডিও আপলোড করলে আপনার চ্যানেল নিয়ে দর্শকের আগ্রহ তৈরি হবে।

নিজের চ্যানেলটি সম্পর্কে সমাজমাধ্যমে প্রচার করুন। তা হলে আরও বেশি দর্শকের কাছে পৌঁছনো সম্ভব হবে। চ্যানেলের লিঙ্ক সমাজমাধ্যমে দিয়ে দিতে পারেন। তা হলে যাঁরা আগ্রহী, তারা চ্যানেলটি সাবস্ক্রাইব করবে।

আপনার ভিডিওর শিরোনাম দেখেই দর্শক ঠিক করবেন সেটা আদৌ তারা দেখবেন কি না। তাই ভিডিওর শিরোনাম সব সময়ে চটকদার এবং আকর্ষণীয় হতে হবে। এমন কিছু লিখতে হবে, যা দেখে দর্শকের আগ্রহ তৈরি হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD