1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঈদ উপলক্ষে রাজীব মণি দাসের ৮ নাটক

নিজস্ব প্রতিবেদক |
  • প্রকাশের তারিখ | রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৫৭ পাঠক

ঈদকে কেন্দ্র সবারই বাড়তি কিছু করার তাগিদ থাকে। প্রতি বছরের ন্যায় এবারের ঈদ আয়োজনেও নাট্যকার রাজীব মণি দাসের রচনায় নির্মিত হয়েছে ৮টি নাটক। ৮টি নাটকই ভিন্ন ভিন্ন চরিত্রানুক্রমে চিত্রনাট্য করা হয়। প্রকৃতপক্ষে গতানুগতিক গল্পের বিপরীতে রাজীবের নাটকের গল্প একটু আলাদা হয়ে থাকে। গল্পে নতুন কিছু চমক রাখার পাশাপাশি সমাজের ঐতিহ্যের বিষয়গুলোও তুলে ধরা হয়। পরিচালক- প্রযোজকদের চাহিদানুযায়ী বর্তমানে যেখানে নাটকের চরিত্রগুলোকে কাটসাট করা হয়, সেখানে রাজীব তা করেন না। এখানেই তিনি ভিন্ন এবং ব্যতিক্রম।

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে তার লেখা নির্মিত নাটকগুলো হলো- ‘মনের মতো বউ চাই’, ‘খান বাড়ির জামাই’, ‘আইলসা’, ‘সহজ মানুষ’, ‘আন্ডার মেট্রিক’, ‘বাজি’, ‘মিয়া ভাই’, ও হঠাৎ বিয়ে ।

নাটকগুলো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আখম হাসান, তানভীর, তারিক স্বপন, আব্দুল্লাহ রানা, শফিখ খান দিলু, রকি খান, নাদিয়া আহমেদ, মানুষী প্রকৃতি, পুনম হাসান জুঁই, রেজমিন সেতু, সাইক আহমেদ, মৌ শিখা প্রমুখ।

নাটক প্রসঙ্গে রাজীব মণি দাস বলেন, নাটকের চিত্রনাট্য লিখতে গিয়ে আমি কখনো বাবা-মা, ভাই-বোন কিংবা সাধারণ সহজ-সরল গ্রামবাসী চরিত্রগুলোকে ফেলতে পারি না। এ চরিত্রগুলো স্বাভাবিকভাবেই আমার লেখায় চলে আসে। এবারের ঈদকে সামনে রেখে দর্শকদের চাহিদার কথা বিবেচনা নিয়ে চেষ্টা করেছি ভালো কিছু উপহার দেয়ার। আনন্দের পাশাপাশি দর্শক যেন সামাজিক মূল্যবোধটুকুও বুঝতে পারে সেদিকে বিশেষ নজর দেয়া হয়েছে। টিভি চ্যানেলে প্রচারের পাশাপাশি ঈদের দিন থেকে ‘স্বপ্নের কারিগর’, ‘টিওটি’ ইউটিউব চ্যানেলেও নাটকগুলো দেখা যাবে।

বাজেট সম্পর্কে জানতে চাইলে জবাবে লেখক জানান, বর্তমানে বাজেট একটি বিশাল ফ্যাক্ট। প্রতিটি সেক্টরে খরচ যে হারে বেড়েছে, বাজেট সেই হারে বাড়েনি। আসলে নির্মাণে পর্যাপ্ত বাজেট না থাকলে নির্মাণশৈলীতে এর প্রভাব পড়ে। তারপরও আমরা চেষ্টা করি, বাজেট যাইহোক সেই অনুপাতে সর্বোচ্চ কোয়ালিটি বজায় রেখে নির্মাণ করতে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD