1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সড়কে দুই হাজার গাছ লাগালো ‘খানপাড়া ঝংকার যুব সংঘ’

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | শনিবার, ৪ মে, ২০২৪
  • ২৫ পাঠক

আড়াইহাজারে মিথিলা গ্রুপের সযোগিতায় স্বেচ্ছাসেবী সংস্থা-‘খানপাড়া ঝংকার যুব সংঘ’র উদ্যোগে সড়কের পাশে দুই হাজার গাছের চারা রোপণ করা হয়েছে। “গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে ধারণ করে শনিবার (৪ মে) দিনব্যাপী উপজেলার দুপ্তারা ইউনিয়নের কালিবাড়ি-পাঁচরুখী চার কিলোমিটার সড়কের দু’পাশে কাঁঠাল, জাম, রাবার বট ও নিমগাছের চারা রোপণ করা হয়। এসময় জনসাধারণের নিরাপদ পানি পান করার জন্য ওই সড়কের মোড়গুলোতে ৫টি নলকুপ বসানো হয়েছে। ওই দিন সকাল ১১ টার দিকে মিথিলা টেক্সটাইলের প্রধান ফটকের সামনে এ বৃক্ষরোপন ও টিউবওয়েল স্খাপন কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ নজরুল ইসলাম বাবু। এসময় উপস্থিত ছিলেন মিথিলা গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ আজাহার খান, ব্যবস্থাপনা পরিচালক আলহাজ¦ সোহেল খান, পরিচালক আলহাজ কায়েস খান, পরিচালক ও খানপাড়া ঝংকার যুব সংঘের সভাপতি আলহাজ মাহবুব খান হিমেলসহ সংগঠনের হাদিউল বাশার রাজন, ইয়াছিন ভূঁইয়া লিখু, মেহেদী ভূইয়া, সাইফুল ভূইয়া, রাসেল খান, রাব্বি ভূইয়া, ফয়সাল ভূইয়া, ইয়ামিন মোল্লা, মানিক ভূঁইয়া, সাইফুল হক ভূইয়া, নাঈম খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে হ্ইুপ আলহাজ¦ নজরুল ইসলাম বাবু বলেন, ভবিষ্যৎ পরিবেশের ভারসাম্য রক্ষার্থে গাছ লাগালো খুবই প্রয়োজনীয়। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি রৌদ্রের তীব্র খরতা থেকে এ সমাজের মানুষকে রক্ষা করে অ´িজেনেরমাত্রা বাড়ানোর জন্য গাছ লাগানো বিকল্প নেই। এছাড়াও গাছের ফলমুল খনিজ উপাদান ও ভিটামিনে পরিপূর্ণ। এসব গাছ বড় হলে স্থানীয়রা নানাভাবে উপকৃত হবেন। এসময় সাংসদ সড়কে দুই হাজার গাছ লাগালোর উদ্যোগ নেয়ার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

মিথিলা গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ আজহার খান বলেন, বেশি বেশি করে গাছ লাগান, পরিবেশ বাঁচান। ফল-ফুল ও অন্যান্য গাছ রোপনের পাশাপাশি গাছগুলোর পরিচর্যা করার জন্য সকলকে পরামর্শ দেন।

খানপাড়া ঝংকার যুব সংঘের সভাপতি আলহাজ¦ মাহবুব খান হিমেল বলেন, ধুমপান মুক্ত শতাধিক সদস্যের এ সংগঠনটি এক যুগ ধরে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। ফলজ ও বনজ গাছ লাগানোর পাশাপাশি গাছগুলোর পরিচর্যার জন্য ধারাবাহিকভাবে সংগঠনের নেতৃবৃন্দ কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD