1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মনোহরদীতে শিল্পমন্ত্রীর ভাই স্বপন, বেলাবতে পুনরায় রিটন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২২ মে, ২০২৪
  • ৩৮ পাঠক

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে নরসিংদীর মনোহরদী এবং বেলাব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে মনোহরদী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন শিল্পমন্ত্রীর ছোট ভাই ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন ও বেলাব উপজেলা পরিষদে আওয়ামী লীগ নেতা সমসের জামান ভূইয়া রিটন পুনরায় নির্বাচতি হয়েছেন।

বুধবার (২১ মে) সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে স্ব-স্ব কেন্দ্রে ফলাফল ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার। পরে রাতে উপজেলা পরিষদে সব কেন্দ্রের সম্মিলিত ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

মনোহরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া বেলাব উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

মনোহরদী উপজেলা পরিষদে আনারস প্রতীকে নজরুল মজিদ মাহমুদ স্বপন- ৩৩৮১৯ ভোট পেয়ে বেসরকারী বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে মো: ফজলুল হক পেয়েছেন ১০৯১১ ভোট। এছাড়া চেয়ারম্যান পদে হাবিবুর রহমান রঙ্গু টেলিফোন প্রতীকে পেয়েছেন ৫৪৬৯ ভোট, মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রিয়াশীষ কুমার রায় ভোট পেয়েছেন ৪৫৮৮, হেলিকপ্টার প্রতীক নিয়ে মো: মাসুদুর রহমান ভোট ২৯৪৬ পেয়ে চেয়ারম্যান পদে পরাজিত হয়েছেন।

এই উপজেলায় বেসরকারী ভাবে ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীক নিয়ে মো: তৌহিদ সরকার ১৪১৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কাদির মৃধা বই প্রতীকে পেয়েছেন ১১৪৭৫ ভোট, উড়োজাহাজ প্রতীক নিয়ে ১১৩৪৩ ভোট পেয়েছেন আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ শফিকুল ইসলাম তালা প্রতীকে ৬২০০ ভোট, মো: মাহমুদুল হাসান টিয়া পাখি প্রতীকে ৫৪৬৭ ভোট, দেলোয়ার হোসেন পাবেল টিউবওয়েল প্রতীকে ৪৭৩৪ ভোট, সৈয়দ মাহমুদ জাহান লিটু চশমা প্রতীকে ৩৬১৭ পেয়ে পরাজিত হয়েছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক নিয়ে ২৪৩৭১ ভোট পেয়ে শাহানাজ পারভীন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আফরোজা সুলতানা রুবী প্রজাপতি প্রতীকে ১৫৮০৬ ভোট পেয়েছেন, বেদেনা আক্তার কলস প্রতীক নিয়ে ৮৯৭৭ ভোট, মরিয়ম বেগম ফুটবল প্রতীকে ৭৫২৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

বেলাব উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সমসের জামান ভূইয়া রিটন মটরসাইকেল প্রতীকে ৩০২০৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটত প্রতিদ্বন্দ্বী হাজী শরীফ উদ্দিন খান মোমেন কাপ-পিরিচ প্রতীকে ১৯০৯৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এছাড়া এই উপজেলায় চেয়ারম্যান পদে আমান উল্লাহ আনারস প্রতীকে ৯০৪০ ভোট, গোলাম মোস্তাফা দোয়াত কলম প্রতীকে ৮৬২৫ ভোট, মো: জোনায়েদ হোসেন টেলিফোন প্রতীকে ৮৬০৮ ভোট, অলি মাহমুদ ঘোড়া প্রতীকে ৩১০৮ ভোট ও মো: মাজহারুল হক চিংড়ি মাছ প্রতীকে ২৯০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে হয়েছেন বিজয়ী হয়েছেন হুমায়ুন কবীর। তিনি ভোট পেয়েছেন ১৯৮৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ ইমদাদুল হক (ফরিদ) মাইক প্রতীকে ১৬৯৮৫ ভোট, মোঃ সাইফুল ইসলাম টিয়া পাখি প্রতীকে ৯৮৩০ ভোট, মোঃ খোর্শেদ আলম টিউবওয়েল প্রতীকে ৮০০৭ ভোট, মোহামাদ রফিকুল ইসলাম তালা প্রতীকে ৬৪৩৯ ভোট, মোঃ খলিলুর রহমান উড়োজাহাজ প্রতীকে ৫০৬৭ ভোট, ইসলাম উদ্দিন বই প্রতীকে ২৫৪৩ ভোট ও মেহেদী হাসান রতন বৈদ্যুতিক বাল্ব প্রতীকে ১৫৩৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক নিয়ে নাজমুন্নাহার আমিনা ২৫৫৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা: রহিমা বেগম সেলাই মেশিন প্রতীক নিয়ে ১৬৫৯৬ ভোট পেয়েছেন। এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমীন আক্তার খালেদা প্রজাপ্রতি প্রতীকে ১৬২০৩ ভোট, বিলকিস বেগম ফুটবল প্রতীকে ১১১৬৫ ভোট, রেহেনা বেগম কলস প্রতীকে ৩৭৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

একটি পৌরসভা এবং ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত মনোহরদী উপজেলায় একশটি কেন্দ্র এবং ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত বেলাব উপজেলায় ৬৩টিসহ মোট ১৬৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে দুই উপজেলার ভোট গ্রহণ। দুই উপজেলায় মোট ৪ লাখ ৯ হাজার ১৩ জন ভোটারের জন্য ৯৯৯টি ভোট কক্ষ ভোট গ্রহণ করা হয়েছে।

মনোহরদী উপজেলায় নারী-পুরুষ মিলিয়ে ২ লাখ ৮১ হাজার ৩০ ভোটার নিয়ে ১১০টি কেন্দ্রে ভোট প্রদান করেছেন ২৪.৬৯শতাংশ। এবং বেলাবতে নারী-পুরুষ মিলিয়ে ১ লাখ ৬৮ হাজার ১৮৫ ভোটার নিয়ে ৬৩টি কেন্দ্রে ভোট প্রদান করেছেন ৪৩.০৮ শতাংশ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD