শুক্রবার | ২৯শে মে, ২০২০ ইং |

মরণ বাউন্সারের আঘাতে ফের ক্রিকেটারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,১৩ জুলাই ২০১৯:
২০১৪ সালে শেফিল্ড শিল্ডে খেলার সময় ঘাতক বাউন্সার কেড়ে নেয় অজি ওপেনার ফিল হিউজের জীবন। শন অ্যাবটের বাউন্সারে মাথায় গুরুতর চোট পেয়ে মারা যান হিউজ। পাঁচ বছর পর ফের এমন এক ভয়ানক দুর্ঘটনায় শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব।

ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরে জেলা ভিক্তিক ক্রিকেট ম্যাচে। জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতরের এক ক্রিকেট টুর্নামেন্টে দ্রুত গতির বাউন্সারের আঘাতে ওই ক্রিকেটারের মৃত্যু হয়েছে। জেলা স্তরের এই টুর্নামেন্টে ম্যাচ ছিল বারামুল্লা ও বুদগামের মধ্যে।

বারামুল্লার হয়ে খেলছিলেন ১৭ বছরের জাহাঙ্গীর। বাঁ-হাতি এই ওপেনিং ব্যাটসম্যান বাউন্সার হুক করতে গিয়ে মাথা গুরুতর চোট পান। তার ঘাড় ও মাথার মাঝে বল লাগে। হেলমেট পরে থাকা সত্ত্বেও এত জোড়ে বল লাগে যে, সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বারামুল্লার এই ব্যাটসম্যান।

দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ম্যাচটি হচ্ছিল দক্ষিণ কাশ্মীরের অন্তনাগ জেলার নানিল গ্রামে।

দশম শ্রেণির ছাত্র জাহাঙ্গীরের বাড়ি উত্তর কাশ্মীরের গুশবার্গ গ্রামে। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে জম্মু-কাশ্মীরের যুব ও ক্রীড়া দফতরের ডিরেক্টর জেনারেল তথা স্পোর্টস ডক্টর সালেম-উর-রহমান জানান, ‘এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। হেলমেট পরে থাকা সত্ত্বেও হুক মারতে গিয়ে মাথায় গুরুতর চোট পায় জাহাঙ্গীর। কয়েক সেকেন্ডের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে ছেলেটি।’

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published.