1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

গাজীপুর সিটি নির্বাচনে বিজিবি মোতায়েন থাকবে: ইসি সচিব

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৭ এপ্রিল, ২০১৮
  • ৩৫৭ পাঠক

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,শনিবার,০৭ এপ্রিল ২০১৮: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামী ১৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে বর্ডার গার্ড (বিজিবি) মোতায়েন থাকবে। তবে সেনাবাহিনীর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান তিনি।

শনিবার দুপুরে গাজীপুরের বঙ্গতাজ মিলনায়তনে স্থাপিত অস্থায়ী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের এসব কথা জানান হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারসহ মহাপরিদর্শককে (আইজিপি) অনুরোধ করা হয়েছে। এছাড়া কোনো ধরনের অপতৎপরতা, অবৈধ অস্ত্র, দাগী সন্ত্রাসীদের গ্রেফতার করার জন্য অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়েছে।

হেলালুদ্দীন বলেন ‘আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছে, সেটি ইতিবাচক। অত্যন্ত ভালো, সুষ্ঠু, নির্বিঘ্ন, এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার জন্যে যা যা প্রয়োজন, নির্বাচন কমিশন তাই তাই ব্যবস্থা করেছে। নির্বাচনে স্বাভাবিকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে। বিজিবি তো অবশ্যই থাকবে। তবে দেশরক্ষা বাহিনী হিসেবে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা কিন্তু এখনো নেই। লোকাল গভর্নমেন্ট ইলেকশনগুলোতে সেনাবাহিনী সাধারণভাবে মোতায়েন করা হয় না।’

ইসি কর্মকর্তা আরও বলেন ‘১৫ তারিখ খুলনা এবং গাজীপুরে সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন কিছু ক্ষেত্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করার পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি কিছু কিছু কেন্দ্রে সিসি ক্যামেরাও কিন্তু থাকবে। আমরা যাতে নির্বাচন কমিশন ভবন থেকেই নির্বাচনের তৎপরতাগুলো দেখতে পারি, এ জন্য পদক্ষেপগুলা আমরা গ্রহণ করেছি।’

এ সময় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান উপস্থিত ছিলেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD