1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

যানজটমুক্ত ঢাকা-আরিচা মহাসড়কের দাবিতে ধামরাইয়ে ‘নিসচা’র মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৪ মে, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,শুক্রবার,৪ মে ২০১৮: যানজটমুক্ত ঢাকা-আরিচা মহাসড়কের দাবিতে ঢাকার ধামরাইয়ে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’ ধামরাই উপজেলা শাখার উদ্যোগে শুক্রবার (৪ঠা মে) সকাল ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের ইসলামপুরে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে উপস্থিত ছিলেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ রিজাউল হক, সদর ইউনিয়ন চেয়ারম্যান শাহাবউদ্দিন, কাউন্সিলর মোহাম্মদ আলী, আমজাদ হোসেন, মনিরুজ্জামান মনির, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শফিক আনোয়ার গুলশান, নিসচা ধামরাই শাখার সদস্যরা এবং ভুক্তভোগী সাধারণ মানুষ।

বক্তারা বলেন, ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের ইসলামপুর, থানা রোড, ঢুলিভিটা, কালামপুর বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। বিশাল এলাকাজুড়ে দৈনিক সৃষ্ট এ যানজটের কারণে প্রতিনিয়ত স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অফিসগামী চাকরিজীবী ও অন্যান্য পেশাজীবী মানুষসহ রোগীবাহী অ্যাম্বুলেন্সও ভোগান্তির শিকার হচ্ছে। সংশ্লিষ্ট প্রশাসন ও দায়িত্ব প্রাপ্ত ব্যক্তির অব্যস্থাপনা ও অসতর্কতার পাশাপাশি জনসচেতনতার অভাবে প্রতিনিয়ত এ যানজট ও সড়ক দুর্ঘটনা ঘটছে। এ ব্যাপারে তাঁরা কর্তৃপক্ষের আশু পদক্ষেপ কামনা করেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাহিদ মিয়া বলেন, ‘ইসলামপুর ও নয়ারহাটকে কেন্দ্র করে অনৈতিকভাবে গড়ে ওঠা বালুর ব্যবসা, মাছের আড়ৎ ও কাঁচা বাজার ও তার পাশাপাশি স্নোটেক্স, স্টার্লিংসহ বিভিন্ন তৈরি পোশাক কারখানাগুলোর অনিয়ন্ত্রিত ব্যবস্থাপনা এই যানজট ও সড়ক দুর্ঘটনার প্রধান কারণ। ‘ এই সমস্যা নিরসনে তিনি প্রশাসনকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে সড়ক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান।

নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবু রিফাৎ জাহান বলেন, ‘ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের নবীনগর পরবর্তী এই গুরুত্বপূর্ণ মহাসড়কের প্রশস্ততা বৃদ্ধি, মধ্যবিভাজক (ডিভাইডার) তৈরি, আরো বেশি সংখ্যক ফুটওভার ব্রিজ নির্মাণ ও ট্রাফিক পুলিশের সংখ্যা বৃদ্ধির প্রয়োজন খুব বেশি। তিনি যানজট নিরসনে ইসলামপুর ও নয়ারহাট বাজার পরিচালনায় এবং বালুবোঝাই ট্রাকের চলাচলের ক্ষেত্রে নির্দিষ্ট সময় ও উপযুক্ত বিধি নিষেধ আরোপ করার পরামর্শ দেন।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ রিজাউল হক বলেন, ‘নিরাপদ সড়ক চাই’র এই উদ্যোগ ঢাকা-আরিচা মহাসড়কের যানজট ও সড়ক দুর্ঘটনা নিরসনে ব্যাপক ভূমিকা রাখবে। ‘ তিনি এ ব্যাপারে পুলিশের তরফ থেকে যতটুকু সহযোগিতা প্রদান করা সম্ভব তার সবটুকুই করা হবে বলে আশ্বাস দেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD