1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

পুলিশের নামে খোলা ভুয়া ফেসবুক পেজ-চ্যানেল সরাতে নির্দেশ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন, মঙ্গলবার,১৩ নভেম্বর ২০১৮:
বাংলাদেশ পুলিশের নাম ও লোগো ব্যবহার করে খোলা সকল ভুয়া ফেসবুক পেজ, গ্রুপ ও চ্যানেলকে সতর্ক বার্তা দেওয়া হয়েছে। সোমবার (১২ নভেম্বর) পুলিশের ভেরিফাইড ফেসবুক পেজে এ সতর্কতা জানানো হয়। সতর্কবার্তায় আগামী তিন কার্যদিবসের মধ্যে সেগুলো সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের সিনিয়র এএসপি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং) সুদীপ্ত সরকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সুদীপ্ত সরকার বলেন, বাংলাদেশ পুলিশের নাম ও লোগো ব্যবহার করে খোলা সকল ভুয়া ফেসবুক পেজ, গ্রুপ ও চ্যানেলকে সতর্ক করা হয়েছে। নির্ধারণ করে দেওয়া সময়ের মধ্যে ওইসব ভুয়া পেজ, গ্রুপ আর চ্যানেল সরিয়ে নিতে হবে।

বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে পোস্টে জানানো হয়েছে, সম্প্রতি বাংলাদেশ পুলিশের নাম, লোগো বা পরিচয় ব্যবহার করে অননুমোদিতভাবে ও আনঅফিসিয়ালি খোলা ফেসবুক পেজ, চ্যানেল বা গ্রুপে প্রকাশিত সংবাদ বা পোস্টের কারণে নানারকম বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। তাই, অনিয়ন্ত্রিত এ সকল ফেসবুক গ্রুপ, চ্যানেল ও পেজের এডমিনদের দৃষ্টি আকর্ষণ করছে পুলিশ হেডকোয়ার্টার্স এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং।

এতে বলা হয়, প্রাথমিকভাবে এ সকল গ্রুপ, চ্যানেল ও পেজের অ্যাডমিনদেরকে অনুরোধ করা হচ্ছে যেন আগামী তিন কার্য দিবসের মধ্যে তারা তাদের গ্রুপ, চ্যানেল ও পেজের নাম পরিবর্তন করে। মনে রাখতে হবে, আনঅফিসিয়ালি ও অননুমোদিতভাবে খোলা এ সকল গ্রুপ, চ্যানেল ও পেজের নামকরণে বাংলাদেশ পুলিশের নাম, লোগো বা পরিচয় ব্যবহার করা যাবে না।

ওই পোস্টে আরও বলা হয়, এটি স্পষ্ট করা প্রয়োজন যে, এ সকল গ্রুপ, চ্যানেল ও পেজ বন্ধ করে দেয়া আমাদের উদ্দেশ্য নয়। বরং, আমরা এটি নিশ্চিত করতে চাই যে, বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইংয়ের সাথে সমন্বয় করে বাংলাদেশ পুলিশ সম্পর্কিত সংবাদ ও তথ্যাদি প্রকাশ ও প্রচার করা যেতে পারে। সেই লক্ষ্যে সুষ্ঠু সমন্বয় ও কার্যক্রমের স্বার্থে সংশ্লিষ্ট সকল গ্রুপ, চ্যানেল ও পেজের অ্যাডমিনদেরকে আগামী ১৮ নভেম্বরের মধ্যে এএসপি, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং, পুলিশ হেডকোয়ার্টার্স এর ফোন ০১৭৬৯৬৯১৫৮৭ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

পেজ এবং গ্রুপের নাম ও বিবরণ পরিবর্তন করে ইতোমধ্যে যারা পুলিশ হেডকোয়ার্টার্স এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইংয়ে সাথে সমন্বয় সাধন করেছেন তাদের প্রতি ধন্যবাদও জানানো হয় বাংলাদেশ পুলিশের ওই ফেসবুক পোস্টের মাধ্যমে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD