1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বেলাব বারৈচা বালিকা বিদ্যালয়ের শ্রেণীকক্ষ সংকট- ক্লাস হচ্ছে খোলা মাঠে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৩৮০ পাঠক

মোঃ আলগীর পাঠান | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ২০ জানুয়ারি ২০২০ :
নরসিংদী জেলার বেলাব উপজেলার বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়ের পাঠদান হচ্ছে খোলা মাঠে।শ্রেণী কক্ষের সংকটের কারণে দীর্ঘদিন ধরে বেলাব উপজেলার পাঁচবারের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পাওয়া এই বিদ্যালয়ের পাঠদান চলে খোলা মাঠে।
বেলাব উপজেলার চর উজিলাব ইউনিয়নের ঢাকা-সিলেট মহাসড়কের পাশে বারৈচায় স্থাপিত এই বিদ্যালয়ে গেলে দেখা যায় , হাড় কাঁপানো শীতের সকালে ও শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের জায়গা না হওয়ায় ছোট পরিধির খোলা মাঠের দুই জায়গায় শতাধিক শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন শিক্ষকরা।এভাবেই চলছে দুই বছর ধরে।এ কারণে কুয়াশা পড়ে অনেক সময় তাদের ঠান্ডা জনিত সমস্যাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হতে হয়। এতে শিক্ষার্থীরা লেখাপড়া বিঘ্ন ঘটে।

১৯৮৪ সালে নির্মিত বেলাব উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীর সংখ্যা ৯২৩ জন।শ্রেণীকক্ষ রয়েছে ১২ টি।প্রতি কক্ষে বসতে পারে ৫০ জন শিক্ষার্থী।চলতি বছর ও বিদ্যালয়টি বেলাব উপজেলার মধ্যে জেএসসি ও এসএসসি পরিক্ষায় একাধিক জিপি ৫ সহ শতভাগ পাস করে বেলাব উপজেলার মধ্যে শ্রেষ্ঠপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পায়।চারবার বিদ্যালয়টির ফলাফলের কারণে বেলাব উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পায়।এছাড়া বিদ্যালয়ে রয়েছে মেধাবী শিক্ষার্থীদের আবাসিক সুবিধা। এসব কারণে বেলাব উপজেলার পাশাপাশি রায়পুরা , শিবপুর , মনোহরদী উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থী ভতি হয় এই বিদ্যালয়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মোস্তফা কামাল বলেন , প্রায় দুই বছর ধরে শ্রেণী কক্ষ সংকটের কারণে বিদ্যালয়ের মাঠে আমরা দুই তিনটি করে ক্লাস নিচ্ছি । এতে আমাদের শিক্ষার্থীদের অনেক সমস্যা হয়। এই কারণে একটি ভবন তৈরি করে ও এ সমস্যা সমাধান করার জন্য শিক্ষা মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় সহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেছি।কিন্তু এর কোন ফল পাওয়া যাচ্ছে না।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুল জব্বার মাষ্টার বলেন , চলতি বছর সহ পাঁচবার আমাদের বিদ্যালয়টি বেলাব উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে । আমাদের বিদ্যালয়ের লেখাপড়ার মান ভালো।এই কারণে শিক্ষার্থীর সংখ্যা ও বেশি । যার কারণে শ্রেণীকক্ষে জায়গা না হওয়ায় বাইরে ক্লাস হয় । অনেক দরখাস্ত করেছি । আজ ও বিদ্যালয়ের অতিপ্রয়োজনীয় একটি ভবন তৈরি হয় নি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD