1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মানিকগঞ্জে ধর্ষণের বিরুদ্ধে মুখে কালো কাপড় বেধে প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
  • ১৭৬ পাঠক

মানিকগঞ্জ প্রতিনিধি | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০:
খুন, ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে মুখে কালো কাপড় বেঁধে মানিকগঞ্জে প্রগতিশীল ছাত্র নেতারা প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছে।

বুধবার (২৯ জানুয়ারি) সকল ১১টায়, মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বিজয় মেলা মাঠ) কেন্দ্রীয় শহীদ মিনারে দাঁড়িয়ে বিভিন্ন লেখা সংবলিত ফেস্টুন হাতে এ অবস্থান কর্মসূচি পালন করেন।

ছাত্র ইউনিয়ন-এর মানিকগঞ্জ জেলা সাবেক সভাপতি এম.আর.লিটন এর সভাপতিত্বে আবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়নে সবেক জেলা সহসভাপতি রুমা আক্তার, ছাত্র ইউনিয়ন বর্তমান জেলা সহসভাপতি জাকির হোসেন রুবেল, সরকারি দেবেন্দ্র কলেজে শাখার আহ্বায়ক রাসেল আহমেদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ছাত্র ফ্রন্টের জেলার সহ-সাধারণ সম্পাদক মৌসুমী আক্তার। এছাড়া শিক্ষার্থী আরশাফা আক্তার, শ্রাবনী আক্তার, তৃষা আক্তার ও সাদিয়া ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিবাদী এ কর্মসূচি থেকে ছাত্র নেতারা জানান, বর্তমানে দেশে খুন, ধর্ষণ ও সহিংসতার এক ভয়াবহ চিত্র দেখা যাচ্ছে । বেড়েছে বীভৎস, বিকৃত, রোমহর্ষক খুনের ঘটনা। ধর্ষণ বাড়ছে৷ বেড়েছে নারীর ও শিশুদের প্রতি সহিংসতাও৷ কঠোর আইন, প্রচার প্রচারণা ও উচ্চ আদালতের নানা ধরনের নির্দেশনার পরও নারীর প্রতি সহিংসতা কমছে না৷

মানবাধিকার সংস্থা আইন ও সলিশ কেন্দ্র (আসক) এর হিসাব অনুযায়ী, ২০১৯ সালে এক হাজার ৪১৩জন নারী ধর্ষণের শিকার হয়েছেন৷ ২০১৮ সালে এই সংখ্যা ছিলো ৭৩২জন৷ অর্থাৎ, গত বছরের তুলনায় ধর্ষণের ঘটনা বেড়েছে দ্বিগুণ যা ভয়াবহ বলে উল্লেখ করেছে সংস্থাটি৷

২০২০ সালে এসে এ জানুয়ারি মাসেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও সহিংসতার চিত্রগুলোও ভয়াবহ৷ প্রতিদিন শিশু ও নারী যৌন হয়ানারীর শিকার হচ্ছে ৷ এদিকে ধর্ষণের পর হত্যা করা হচ্ছে এবং আত্মহত্যা করতে বাধ্য করছে নারীদের৷ আজ নারী-শিশু কোথাও নিরাপদে নেই ।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসগুলো সন্ত্রাসীদের দখলে, নিপীড়নের শিকার হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা । প্রগতিশীল ছাত্রনেতাদের উপর একের পর এক সন্ত্রাসী হমলা হচ্ছে। আমরা দেশের সরকারের কাছে আহ্বান জানাই, খুন, ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে কঠর ব্যবস্থা গ্রহণ করার মধ্যদিয়ে খুনি, ধর্ষক, সন্ত্রাসী ও নিপীড়নকারীদের দ্রুত বিচার করে শাস্তি দেয়া হোক।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD