1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে কাঁচা বাজার ও জরুরি সেবা ছাড়া সব বন্ধ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ২৮৪ পাঠক

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
বুধবার-২৫ মার্চ ২০২০:
করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে নরসিংদী জেলায় কাঁচা বাজার ছাড়া সকল শপিংমল, দোকান-পাট, রাস্তার পাশের চায়ের দোকান, সেলুন, হোটেল রেস্টুরেন্ট সহ জরুরিসেবা ব্যতিত সব বন্ধ রাখার জন্য ঘোষণা করেছে জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে। এ নির্দেশনা বাস্তবায়ন করতে এ জেলার প্রতিটা উপজেলায় কঠোর অবস্থানে রয়েছে পুলিশ প্রশাসন।

সরেজমিনে দেখা গেছে, নরসিংদী শহর,মাধবদী,পলাশ,শিবপুর সহ অন্যান্য উপজেলায় বাজার ও আবাসিক অনাবাসিক, বাড়ি ও রাস্তার পাশে জরুরীসেবা প্রয়োজন ব্যতিত দোকানগুলো বন্ধ রাখা হয়েছে।

আর নির্দেশনা অমান্য কারিদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে সেনাবাহিনী, পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে। বুধবার (২৫ মার্চ) দুপুরে নরসিংদীতে করোনা ভাইরাস প্রতিরোধে সার্বিক বিষয়াদি অবহিতকরণের লক্ষ্যে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এক প্রেস ব্রিফিং করেছেন। জেলা প্রশাসক কার্যালয়ে এ ব্রিফিংয়ে নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার (বিপিএম বার),(পিপিএম) সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণমাধ্যম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার (২৪ মার্চ) রাতে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা এক গণবিজ্ঞপ্তিতে জানান, করোনা ভাইরাস (COVID-19) প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে এবং নরসিংদী জেলার মানুষের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাঁচাবাজার, খাবার, ফার্মেসি, হাসপাতাল এবং জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া এ জেলার সকল শপিংমল, দোকান-পাট, রাস্তার পাশের চায়ের দোকান, সেলুন, হোটেল রেস্টুরেন্ট ইত্যাদি প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হলো। তাছাড়া এ জেলার সকল সাপ্তাহিক বাজার ও গবাদি পশুর হাট পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত বন্ধ ঘোষণা করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে করোনা ভাইরাস বিষয়ে নরসিংদীর সিভিল সার্জন নেতৃত্বে করোনা বিষয়ে জনসচেতনতা মূলক পরামর্শ দিচ্ছেন সরকারি হাসপাতালের চিকিসৎক ও দায়িত্বে থাকা কর্মকর্তাগণ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫৬৬ প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD