1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০১ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

এবার সিমীত আকারে মাধবদী বাজার খুলে দিল প্রশাসন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১ মে, ২০২০
  • ৬০৭ পাঠক

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার,১ মে ২০২০:
করোনাভাইরাসের প্রদুর্ভাবে বর্তমান চলমান সংকটের কারণে সারা দেশে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়া প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত নরসিংদীতে ঐতিহ্যবাহী পাইকারি কাপড়ের হাট শেখেরচর বাবুরহাটের খুলে দেয়ার পর এবার খুলে দেয়া হলো মাধবদী বাজার। ব্যবসায়ীদের চলমান পরিস্থিতি চিন্তা করে, এই সংকট কাটিয়ে তুলতে শর্তসাপেক্ষে আগামী ৫ মে পর্যন্ত সীমিত আকারে এ বাজারের ব্যবসায়ীদের দোকান খোলার জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।
বৃহস্পতিবার (৩০ এপ্রিল) নরসিংদীর জেলা প্রশাসক ও দেশের অভ্যন্তরীণ করোনাভাইরাস প্রতিরোধসংক্রান্ত নরসিংদী জেলা কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর স্বাক্ষরিত এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে-
এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, করোনা ভাইরাসের(covid-19) প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ২৬-০৪-২০২০ খ্রি.তারিখে নরসিংদী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এবং মাধবদী মার্চেন্ট এসোসিয়েশন, মাধবদী,নরসিংদী এর প্রতিনিধিদের অনুষ্ঠিত মতবিনিময় সভার পরিপ্রেক্ষিতে মাধবদী বাজারের কার্যক্রম আগামী-০৫-০৫-২০২০খ্রি তারিখ পর্যন্ত সীমিত আকারে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে চালু করার অনুমতি প্রদান করা হলো।
শর্তগুলো হলো-

* আগামী-০৫-০৫-২০২০খ্রি তারিখ পর্যন্ত মাধবদী বাজারে প্রতিদিন সকাল ৮.০০টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত শুধুমাত্র স্টক ডেলিভারি সিস্টেম চালু থাকবে। বাজারে কোন দোকান খোলা থাকবে না, শুধুমাত্র একটি সাটারখোলা রেখে পণ্য ডেলিভারি করতে হেবে।

* মাধবদী বাজারের সকল আড়ত ও দোকানে পাইকারী ও খুচরা সকল ধরণের পণ্যের অর্ডার শুধুমাত্র অনলাইনে/মোবাইল ফোনে গ্রহণ করতে হবে এবং সকল লেনদেন অনলাইনে/মোবাইল ব্যাকিং এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। অর্থাৎ ক্রয়-বিক্রয়ের জন্য কোন জনসমাগম করা যাবে না।

* প্রতিটি দোকানে কর্মরত কর্মচারীগণের সর্বোচ্চ তিনজন সামাজিক দূরত্ব বজায় রেখে এক সাখে আড়ত ও দোকানে অবস্থান করতে পারবে।

* বাজারে প্রবেশ ও বাজার থেকে বহির্গমনের জন্য ০২(দুটি) পথ নির্ধারণ করতে হবে। বাজারের প্রবেশপথে থার্মাল স্ক্যানর দিয়ে প্রবেসকারীর শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা এবং বাজারের বিভিন্ন স্থানে ওয়াশ বেসিন স্থাপন করে হাতধোয়ার ব্যবস্থা রাখতে হবে। বাজারে অবস্থানরত সকলকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে।
* নরসিংদীর স্থানীয় গাড়িচালক ও গাড়িসমূহ দিয়ে আবশ্যিকভাবে পণ্য পরিবহনের ব্যবস্থা করতে হবে।
* সড়কের ওপর যানবাহন রেখে মালামাল লোড-আনলোড করা যাবে না। যানজট সৃষ্টি না করে পার্শ্ববতী মুক্তযোদ্ধা মঞ্চ মাট(গরুরহাট) ব্যবহার করতে হবে। ব্যবসাপ্রতিষ্ঠান, বাজারের সকল রাস্তা ও যানবাহন জীবাণুমুক্তকরণ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সুরক্ষাবৃত্ত অঙ্কন করতে হবে।

যদি কেউ এই শর্ত অমান্য করা হলে, আইন অমান্যকারী ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে দন্ডনীয় ব্যবস্থা নেয়া হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD