1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দেশে ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৯১ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
সোমবার-১৩ জুলাই ২০২০:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৯১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন। সোমবার বেলা আড়াইটায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী গত ৮ মার্চ শনাক্ত হয়। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ফলে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৩৯১ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৫ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী ৯ জন। এ পর্যন্ত যারা কোভিড আক্রান্ত মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ১ হাজার ৮৯০ জন এবং নারী ৫০১। মোট মৃত্যুর শতাংশ হিসেবে ৭৯ দশমিক ০৫ পুরুষ এবং ২০ দশমিক ৯৫ শতাংশ নারী।

সোমবার (১৩ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৩৫৮টি। পরীক্ষা হয়েছে ১২ হাজার ৪২৩টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ৫২ হাজার ৯৪৭টি নমুনা।’

কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫২ দশমিক ৬১ শতাংশ।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে শূণ্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন ও ৮১ থেকে ৯০ বয়সীদের মধ্যে ১ জন রয়েছেন।’

এ পর্যন্ত বিভিন্ন বয়সের মানুষ যারা কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে শূন্য থেকে ১০ বছর বয়সী ১৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২৮ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৭৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৪৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭১৪ জন এবং ষাটোর্ধ্ব বয়সী রয়েছেন ১ হাজার ৪২ জন।

ডা. সুলতানা বলেন, ‘যে ৩৯ জন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৭ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ২ জন ও ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৪ জন, বাড়িতে ৫ জন’

এ পর্যন্ত বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যার মধ্যে ঢাকা বিভাগে ১ হাজার ১৯৫, চট্টগ্রামে ৬২৩, রাজশাহী ১২১, খুলনা ১২৮, বরিশাল ৮৮, সিলেটে ১০৫ জন, রংপুরে ৭৫ এবং মংমনসিংহ বিভাগে ৫৬ জন মারা গেছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৬৫ জন, ছাড় পেয়েছেন ৭১৩ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৩৭ হাজার ২৭০ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১৯ হাজার ৮৯৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৩৭১ জন।

ডা. সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২ হাজার ৪০১ জন। এ পর্যন্ত মোট ৩ লাখ ৯৬ হাজার ২৫৫ জন। ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৭৩ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ৪৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬২ হাজার ২১১ জন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD