1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নবীনগরে খারঘর গণহত্যা দিবস পালিত

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১৩৮ পাঠক

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নে খারঘর গণহত্যা দিবস খারঘর পাগলা নদীর তীরে ‘৭১ স্মৃতিস্তম্ভ’-এর সামনে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী বড়াইল ইউনিয়নের খারঘর গ্রামে ব্যাপক হত্যাযজ্ঞ চালায়। ‘৭১-এর ১০ অক্টোবর বড়াইল যুদ্ধ ও খারঘর গণহত্যায় নিহত হন ৪৩ মুক্তিযোদ্ধা ও নিরীহ গ্রামবাসী। এর আগে স্থানীয় রাজাকার ও যুদ্ধাপরাধীদের হামলায় ‘৭১-এর ২৪ এপ্রিল বড়াইল বাজারসংলগ্ন হিন্দু বাড়ির ৮ পুরুষ নিহত ও এক হিন্দু নারীর সম্ভ্রমহানি ও করা হয়।

এসব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে শনিবার (১০ অক্টোবর) সকালে জীবন উৎসর্গ করা মুক্তিযোদ্ধা ও নিরীহ গ্রামবাসীর স্মরণে গার্ড অব অনার দেওয়াসহ পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ডা. আলী আজগর মোল্লার সভাপতিত্বে ও মহিউদ্দিন আহমেদ জীবনের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, যুদ্ধকালীন বড়াইল ক্যাম্প কমান্ডার আল-মামুন সরকার। বিশেষ অতিথি ছিলেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মকবুল হোসেন,সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান,মাদ্রাসা শিক্ষাবোর্ডের পরিচালক হেলাল উদ্দিন,নবীনগর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) রুহুল আমিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোরাইরাসহ প্রমুখ। এ সময় বীরমুক্তিযোদ্ধা,আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD