1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঘোড়াশালে প্রাণ-আরএফএল গ্রুপের একটি কারখানায় অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ২১১ পাঠক

নরসিংদীর পলাশের ঘোড়াশালে প্রাণ-আরএফএল গ্রুপের একটি কারখানায় আগুন লেগেছে। সোমবার (১ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের ১৩নং ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নরসিংদী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. নুরুল ইসলাম এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা পৌনে ৬টার দিকে ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় আগুনের লেলিহান শিখা দেখতে পান শ্রমিকরা। এ সময় প্রতিষ্ঠানের নিজস্ব অগ্নিনির্বাপক দল আগুন নেভানোর চেষ্টা করে এবং দ্রুততম সময়ে কর্মরত শ্রমিকদের সরিয়ে নেওয়া হয়। আগুন ভয়াবহ রূপ ধারণ করলে স্থানীয় ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পলাশ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে। এরই মধ্যে নরসিংদীসহ আশপাশের আরও ৯টি ইউনিট তাদের সঙ্গে যোগ দিয়ে ওই আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় লোকজন ও কারখানার শ্রমিকরা জানান, ভবনের যে অংশে অগ্নিকাণ্ড ঘটেছে, সেই অংশে ফ্রোজেন ফুড তৈরি হয়। সেখানকার তাপমাত্রা ৪ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াসের মতো। ওই তাপমাত্রায় শ্রমিকরা সেখানে কাজ করছিলেন। সন্ধ্যার দিকে কোনো কিছু বিস্ফোরণের মতো শব্দ শুনতে পান তারা। এরপরই আগুনের ধোঁয়া ও লেলিহান শিখা ছড়িয়ে পড়তে দেখা যায়। সব শ্রমিককে দ্রুত সরিয়ে নেওয়া হয়। অগ্নিকাণ্ডে পাঁচজন শ্রমিক আহত হয়েছে। তাদের কারখানার ভেতরে মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়েছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, ‘কীভাবে আগুনের সূত্রপাত, তা আমরা এখনও নিশ্চিত নই। এটা তদন্তের পর বলা যাবে। তবে আমাদের ১২টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে।’



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD