1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে জাতীয় পাট দিবস উদযাপন

হলধর দাস | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ২২৭ পাঠক

“সোনালী আঁশের সোনার দেশ পরিবেশবান্ধব বাংলাদেশ। ” এই শ্লোগানকে সামনে রেখে রবিবার ৬ মার্চ নরসিংদীতে উদযাপন করা হয়েছে জাতীয় পাট দিবস। এ উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভা।

সকাল দশটায় সার্কিট হাউজ থেকে একটি বর্ণাঢ্য রেলি সার্কিট হাউজের সামনে থেকে শুরু করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

জেলাা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে অতিথি জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন-চাষীদের হতাশ কোন কারণ নেই। কৃষিতে এখন বিপ্লব এসেছে। পাটকে নিয়ে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে। পাটের তৈরি শুধুমাত্র বস্তা আর ব্যাগ দিয়েই দেশকে আমরা অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারি। এখন প্রাইভেট সেক্টরে মিলগুলো অনেক লাভবান হচ্ছে। তাই উন্নত জাতের বীজ ব্যবহার করে পাট চাষকে এগিয়ে নিয়ে যেতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুরতে স্বাগত বক্তব্য রাখেন -কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক ডঃ ছাইদুর রহমান। তিনি পাট চাষকে এগিয়ে নিতে তথ্যচিত্র উপস্থাপনের মাধ্যমে বিভিন্ন জাতের পাট উৎপাদনের বিভিন্ন কলাকৌশল তুলে ধরেন।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, মদিনা জুটমিলের মহাব্যবস্থাপক দেওয়ান বায়েজিদ হোসেন, পাট ব্যবসায়ী মোস্তাক আহমেদ ভূঁইয়া, পাট চাষী দেলোয়ার হোসেন, পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক নজরুল ইসলাম খান প্রমুখ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD