1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

যুদ্ধ বন্ধে ইসরায়েলি প্রধানমন্ত্রীর দৌড়ঝাপ

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ২০১ পাঠক

ইউক্রেন যুদ্ধ নিয়ে মধ্যস্থতায় যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানির সঙ্গে আলোচনা করছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনেট। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করেছেন বেনেট। গতকাল শনিবার ক্রেমলিনে তিন ঘণ্টার বৈঠকে ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা করেন তারা। পুতিনের সঙ্গে বৈঠকের পরই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলেন বেনেট। খবর রয়টার্স।

বেনেটের মুখপাত্র বলেন, পুতিনের সঙ্গে বৈঠক শেষে বার্লিনের উদ্দেশে রওনা হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। সেখানে জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সঙ্গে আলোচনা করবেন তিনি।

এদিকে, ফ্রান্সের প্রেসিডেন্টের বাসভবন এলিসি প্রাসাদ থেকে জানানো হয়েছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট পুতিনের সঙ্গে বৈঠকের উদ্দেশে মস্কো যাওয়ার আগে তার সঙ্গে কথা বলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। পুতিনের সঙ্গে মাখোঁর কী কথা হয়েছে, সে সম্পর্কে বেনেটকে সংক্ষেপে জানান তিনি।

এলিসি প্রাসাদের এক কর্মকর্তা বলেন, ‘ইউক্রেনে যুদ্ধবিরতি কার্যকর করতে নিবিড় যোগাযোগ থাকবে তাঁদের মধ্যে। এর সঙ্গে জার্মান চ্যান্সেলরও থাকবেন।’

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির পক্ষ হয়ে ইউক্রেন ও রাশিয়ার সামরিক সংঘাত নিরসনে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়েছে ইসরায়েল। এ ক্ষেত্রে মধ্যস্থতাকারীর ভূমিকা নিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। তবে বেনেটের মধ্যস্থতায় ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে তেমন কোনো সাফল্য আসবে না বলেই মনে করছেন কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত ইসরায়েল ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের নিন্দা জানায়। কিয়েভের সঙ্গে সংহতি প্রকাশ করে ইউক্রেনে মানবিক সাহায্য পাঠায়।

তবে ইসরায়েল জানিয়েছে, ইউক্রেনে সংঘাত নিরসনের লক্ষ্যে তাদের সরকারের পক্ষ থেকে মস্কোর সঙ্গে নিবিড় যোগাযোগ রাখা হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD