1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়াইহাজারে ২৮০০ কৃষক পেল বিনামূল্যে সার ও বীজ

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১৩০ পাঠক

বর্তমান কৃষি বান্ধব সরকারের টেকসই উন্নয়নের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধির বিভিন্ন কার্যক্রম এর অধীন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রণোদনা প্রদান একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম । সেই কার্যক্রমের অংশ হিসেবে অদ্য ২০ মার্চ,২০২৩ খ্রিঃ উপজেলা কৃষি অফিস,আড়াইহাজার, নারায়ণগঞ্জ খরিপ-১/ ২০২৩-২৪ অর্থবছরে আউশের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।
উক্ত উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ -২ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব ইশতিয়াক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আড়াইহাজার পৌরসভার সম্মানিত মেয়র জনাব সুন্দর আলি, উচিৎপুরা ইউনিয়নের চেয়ারম্যান জনাব ইসমাইল, খাগকান্দা ইউনিয়ন এর চেয়ারম্যান জনাব মো: আরিফ। অনুষ্ঠানটি সন্চালনা করেন, কৃষি সম্প্রসারণ অফিসার জনাব মুহিবুর রহমান সিদ্দীকী। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আবুল হাসান রাজু, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এবং উপসহকারি কৃষি কর্মকর্তাগণ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আড়াইহাজার উপজেলার কৃষি অফিসার জনাব মাহমুদুল হাসান ফারুকী ।উদ্ভোধন শেষে উপজেলার ২৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রাসায়নিক সার ও ধান বীজ (ব্রি ধান-৪৮) বিতরন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কৃষিতে বিপ্লব ঘটাতে এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসাবে বিনামূল্যে সার ও বীজসহ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের কোথাও ১ ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে। বিশ্বব্যাপি যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেটা মাথায় রেখে দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে। কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার বিনামূল্যে যে সার ও বীজ দিচ্ছে এটাকে যথাযথ ভাবে কাজে লাগাতে হবে।
চলতি অর্থ বছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় আড়াইহাজার উপজেলার ১০টি ইউনিয়ন ও ২ টি পৌরসভার ২ হাজার ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি করে উফশী আউশ ধান বীজ (ব্রিধান -৪৮), ১০ কেজি করে ডিএপি সার এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD