1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বই মেলা নরসিংদীতে অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ১১৭ পাঠক

নরসিংদীতে বিশ্বসাহিত্য কেন্দ্রের ৬ দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলায় উচ্ছ্বাসিত পাঠকরা। প্রায় ১০হাজার বই নিয়ে মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম সংলগ্ন এই বই মেলা বিসে। চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে মেলা শেষ হয় ২৭ জানুয়ারী শনিবার রাতে।

সরেজমি গিয়ে দেখা গেছে, ছুটির দিনে পাঠকদের পদচারণে মুখরিত হয়ে উঠে স্টলগুলো। এর আগে গত ২২জানুয়ারি ফিতা কেটে আনুষ্ঠানিক এ মেলার শুভ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীন। উদ্বোধনের পরই উন্মুকরে দেয়া হয় এই মেলা। এরপর থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ পরিবার পরিচজন নিয়ে নানা বয়সী বই প্রেমীরা বই কিনতে আসেন মেলায়।

আয়োকরা জানান, বিশ্বসাহিত্য কেন্দ্রের নিজস্ব বই সহ অন্যান্য প্রকাশনার বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস, উপন্যাস, গল্প, কবিতা সহ প্রায় ১০হাজার বই রয়েছে এ মেলায়। এসব বই ২০ থেকে ৩০ শতাংশ ছাড়ে বিক্রি করা হচ্ছে। শুরু হওয়া এই মেলা চলবে ২৭ জানুয়ারি রাত ৯টা পর্যন্ত।

মেলায় কথা হলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মো. তানজিম মিয়া বলেন, ছুটি তিনে পরিবার নিয়ে বই কিনতে এছেন। ঘুরে দেখে খুব ভালো লেগেছে বলে অনুভূতি প্রকাশ করেন ও দুইটা বই কিনেছেন। এর মাঝে জাফর ইকবাল স্যারের বই গুলো পছন্দ।

এছাড়া ফেসবুকে, বন্ধুদের কাছ থেকে মেলায় বই কিনতে আসে অনেকে। এসময় পিয়াংকা শাহা নামে বইে প্রেমী এত তরনী বলেন, অন্যান্য মেলা ও লাইব্রেরী থেকে অনেক মূ্ল্যে গোয়েন্দা উপন্যাস নামে একটি বই নিয়েছেন তিনি। লেখা পড়ার পাশাপাশি অবসর সময়টা বই পরে কাটিয়ে আনন্দ পায় তিনি।

এ ভ্রাম্যমাণ বই মেলার বিক্রিয় প্রতিনিধি মো. সোহেল সরকার বলেন, মেলার শুরু থেকে ভালো ক্রেতা ও দর্শনার্থী এসেছেন। প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত ৯টা পর্যন্ত চলে এ মেলা। এ বই মেলায় সবচেয়ে বেশি বিক্রি হয়েছে আল্লাহর নামে সন্তুষ্টির ফজিল এর বইটি। এছাড়া দেশে খ্যাতিমান লেখকদের বই গুলো বিক্রি হয়েছে। এর মাঝে শিশুদের গল্প কবিতা ও ভুতের গল্প নিয়ে বই গুলো বেশ চাহিদা।

ভ্রাম্যমাণ বই মেলার সংগঠক, দেবাশিষ বরাল বলেন, আলোকিত মানুষ গড়ার লক্ষে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও নরসিংদী জেলা প্রশাসনের সহযোগিতায় এই বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলা পরিদর্শনে এসেছেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া সহ নরসিংদীর গুনিজনরা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD