1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে বেলাব প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন- শেখ জলিল সভাপতি- হানিফ সাধারণ সম্পাদক আড়াইহাজরে শেখ রাসেলের জন্মদিন পালিত মাধবদীতে শেখ রাসেল এর ৫৭ তম জন্মদিন উদযাপন অতিরিক্ত আইজি শাহাব উদ্দীন পুলিশের একটি ব্র্যান্ড: আইজিপি মাধবদীতে আগুনে ভস্মীভূত দুই কারখানা-ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা নরসিংদীতে বেঙ্গল ডোর এক্সক্লুসিভ শপ এর শুভ উদ্বোধন বেলাব প্রেস ক্লাবের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, আচরণবিধি লংঘন করলে কঠোর ব্যবস্থা বর্তমান সরকার সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে শিল্পমন্ত্রী অ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি নরসিংদীতে বিট পুলিশের ধর্ষণ নারী নির্যাতন বিরোধী ৮৬ টি সমাবেশ অনুষ্ঠিত নির্দিষ্ট মানদন্ড বিবেচনায় চা শ্রমিকদের মজুরি নির্ধারনের আহবান

নরসিংদী হানাদার মুক্ত দিবস ১২ ডিসেম্বর

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬

1481463865_11-copyনরসিংদী প্রতিদিস ডেস্ক: ১২ ডিসেম্বর। নরসিংদী হানাদার মুক্ত দিবস।এই দিনে সম্মিলিত মুক্তি বাহিনীর তীব্র প্রতিরোধে নরসিংদী শহরসহ পুরো জেলা হানাদার মুক্ত হয়। স্বাধীনতা যুদ্ধের দীর্ঘ নয় মাস নরসিংদী জেলার বিভিন্ন স্থানে খন্ডযুদ্ধ সংঘটিত হয়। এ সব খন্ডযুদ্ধে পাক হানাদার বাহিনী ও তাদের দোসরদের নির্মমতার শিকার হয়ে শহীদ হয়েছিল ১১৬ জন বীর সন্তান।

১৯৭১ সালের ২৫ মার্চের ভয়াবহ রাতের পর ৪ এপ্রিল পাকিস্তানীদের বিমান হামলায় নরসিংদী শহর ধ্বংসস্তুপে পরিণত হয়। এ হামলায় শহীদ হন আব্দুল হক, নারায়ণ চন্দ্র সাহা, চাঁদ মোহন দাস, জগদীশ দাস, নির্মল দাসসহ নাম না জানা আরও অনেকে। এছাড়া মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে নরসিংদীর পাঁচদোনা ব্রীজে বিভিন্ন যানবাহন থেকে যাত্রীদের নামিয়ে পাক সেনা ও তাদের দোসর রাজাকাররা নিরীহ মানুষদেরকে হত্যা করে ব্রীজের নিকট গণকবর দেয়। এ স্থানটি বধ্যভুমি হিসেবে সরকার কর্তৃক চিহ্নিত করা হলেও তা এখন বেদখলে । ভেঙ্গে ফেলা হয়েছে ভিত্তি প্রস্তরের নাম ফলক। দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে ১২ ডিসেম্বর শত্রু মুক্ত হয় নরসিংদী জেলা।

হানাদার মুক্ত দিবস পালনে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান