| ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মুহাররম, ১৪৪১ হিজরী | শুক্রবার

মিয়ানমারে নির্যাতিতদের আন্তর্জাতিকভাবে পুনর্বাসিত প্রচেষ্টা চলছে — আমু

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মিয়ানমারে নির্যাতিতদের আন্তর্জাতিকভাবে পুনর্বাসিত করবার সর্বাধিক প্রচেষ্টার জন্য আন্তর্জাতিক সংস্থাগুলির সাথে আলোচনা করা হচ্ছে, তাদেরকে আবেদন জানানো হচ্ছে এবং ইতোমধ্যে অনেক সাড়াও পাওয়া গেছে। আমাদের দেশ ছোট, জনসংখ্যা বেশী তারপরেও মিয়ানমারের নির্যাতিতদের আশ্রয় দিয়েছি। আমরা তাদের খাদ্য থেকে শুরু করে সকল ধরনের সুযোগ সুবিধা দিতে কার্পণ্য করছি না। আমরা বিশ্ব বিবেককে চেষ্টা করছি যাতে মিয়ানমারে বারবার আর এধরনের ঘটনা ঘটাতে না পারে।
রোববার দুপুরে নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্দুরে দেশবন্ধু গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান ‘দেশবন্ধু ফুড এন্ড বেভারেজ লিমিটে’ এর বাণিজ্যিক উৎপাদন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র না করে মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে কথা বলেন। মিয়ানমার প্রসঙ্গকে রাজনৈতিক রূপ দিবেন না।

আলোচনা সভায় দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, দেশবন্ধু গ্রুপ একট দ্রুতগামী উন্নয়নশীল প্রতিষ্ঠান। দেশবন্ধু গ্রুপ তাদের উন্নতমানের পণ্য দিয়ে দেশী এবং আন্তর্জাতিক চাহিদা মেটাতে সক্ষম হচ্ছে। চিনি, পলিমার, সিমেন্ট, রাইস, গার্মেন্টস, রিয়েল এস্টেট, রিটেল চেইন এবং আরো অনেক প্রতিষ্ঠান। দেশবন্ধু গ্রুপ অর্থনীতিতে আন্তর্জাতিক বাজারে উন্নয়ন করে যাচ্ছে এবং জয়েন্ট উদ্যোগে ভ’মিকা রাখছে।
দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পলাশের সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, সাবেক সংসদ সদস্য ও পলাশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডা: আনোয়ারুল আশরাফ খান দিলিপ, সাবেক শিক্ষা সচিব ও বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রমুখ।

#

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *